ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি। ইতিমধ্যেই ২ লক্ষ ছাড়িয়েছে রাজ‍্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা। গতকালের তুলনায় আজ বাড়লো দৈনিক সংক্রমণের সংখ্যা। গতকালের তুলনায় দৈনিক কোভিড টেস্টের সংখ‍্যা সামান্য বেড়েছে রাজ‍্যে।

 মঙ্গলবার পশ্চিমবঙ্গে করোনা সংক্রমিত হয়েছিলেন ৩,২২৭ জন। বুধবার অর্থাৎ আজ রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ৩,২৩৭ জন। গতকাল রাজ‍্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২,০৯,১৪৬। আজ সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ২,১২,৩৮৩।

আজ নিয়ে টানা নয়দিন অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে পশ্চিমবঙ্গে। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ২৪,১৪৭(+২০৫)। এখনও পর্যন্ত মোট ১,৮৪,১১৩ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২,৯৭১ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৬.৬৯ শতাংশ।

করোনা আক্রান্তদের সংখ‍্যার বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে কলকাতা। সেখানে মোট সংক্রমিতের সংখ্যা ৪৮,১০২(+৪৭৪)। দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগণায় মোট সংক্রমিতের সংখ্যা ৪৩,১৭৫(+৫০৬)। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া, করোনা সংক্রমিতের সংখ্যা সেখানে ১৫,৬৮৮(+১৯২)। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে দঃ ২৪ পরগণা ও হুগলী, যেখানে অ্যাক্টিভ কেসের সংখ্যা যথাক্রমে ১৪,২৪৬(+১৮৮) ও ১০,৬০৮(+১৭২)।

গতকালের তুলনায় দৈনিক মৃত্যুর সংখ‍্যাও বেড়েছে রাজ‍্যে। বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৬১ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪,১২৩। এর মধ্যে কোলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ১,৫১৫(+১৫) জন করোনা আক্রান্তের।

এখনও পর্যন্ত মোট ২৬,০৮,৫৩৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৪৫,৭১৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, গতকাল যা হয়েছিল ৪৫,২২৬ টি। রাজ‍্যে মোট ৭৬টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ২৮,৯৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন