ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি। ইতিমধ্যেই ২ লক্ষ ছাড়িয়েছে রাজ‍্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা। গতকালের তুলনায় আজ বাড়লো দৈনিক সংক্রমণের সংখ্যা। আবার গতকালের তুলনায় দৈনিক কোভিড টেস্টের সংখ‍্যাও অনেকটা কমেছে রাজ‍্যে।

সোমবার পশ্চিমবঙ্গে করোনা সংক্রমিত হয়েছিলেন ৩,২১১ জন। মঙ্গলবার অর্থাৎ আজ রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ৩,২২৭ জন। গতকাল রাজ‍্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২,০৫,৯১৯। আজ সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ২,০৯,১৪৬।

আজ নিয়ে টানা আটদিন অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে পশ্চিমবঙ্গে। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ২৩,৯৪২(+২৪৯)। এখনও পর্যন্ত মোট ১,৮১,১৪২ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২,৯১৯ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৬.৬১ শতাংশ।

করোনা আক্রান্তদের সংখ‍্যার বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে কলকাতা। সেখানে মোট সংক্রমিতের সংখ্যা ৪৭,৬২৮(+৪৮৭)। দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগণায় মোট সংক্রমিতের সংখ্যা ৪২,৬৬৯(+৫১৬)। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া, করোনা সংক্রমিতের সংখ্যা সেখানে ১৫,৪৯৬(+১৩৪)। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে দঃ ২৪ পরগণা ও হুগলী, যেখানে অ্যাক্টিভ কেসের সংখ্যা যথাক্রমে ১৪,০৫৮(+২০২) ও ১০,৪৩৬(+১৯৮)।

গতকালের তুলনায় দৈনিক মৃত্যুর সংখ‍্যাও বেড়েছে রাজ‍্যে। গত ২৩ আগস্ট থেকে রাজ‍্যে দৈনিক মৃত্যুসংখ‍্যা পঞ্চাশের আশেপাশেই রয়েছে। বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৫৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪,০৬২। এর মধ্যে কোলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ১,৫০০(+১১) জন করোনা আক্রান্তের।

এখনও পর্যন্ত মোট ২৫,৬২,৮২১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৪৫,২২৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, গতকাল যা হয়েছিল ৪৭,৫৩৭ টি। রাজ‍্যে মোট ৭৬টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ২৮,৪৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।


পিপলস রিপোর্টার এর সব খবর এখন Telegram-এও।
সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কে - t.me/peoplesreporter 
সব খবর পেয়ে যান হাতের মুঠোয়, এক মুহূর্তে
গুজবে নয়, খবরে থাকুন পিপলস রিপোর্টারের সঙ্গে থাকুন


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন