প্রায় ৮৭ হাজার ছুঁতে চললো পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা। একদিনে সংক্রমিতের সংখ্যাও ‌বাড়লো প্রায় তিন হাজার। বৃহস্পতিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ২,৯৫৪, একদিনের হিসেবে সর্বাধিক আক্রান্ত এটা। গতকাল রাজ‍্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৮৩,৮০০। আজ সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ৮৬,৭৫৪।

রাজ‍্যে এই মুহূর্তে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ২৩,৮২৯(+৮৩৭)। এখনও পর্যন্ত মোট ৬১,০২৩ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২,০৬১ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার কমে হয়েছে ৭০.৩৪ শতাংশে।

করোনা আক্রান্তদের সংখ‍্যার বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে কলকাতা। সেখানে মোট সংক্রমিতের সংখ্যা ২৫,৮৮২(+৬৮০)। দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগণায় মোট সংক্রমিতের সংখ্যা ১৮,৭৪১(+৬০১)। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া, করোনা সংক্রমিতের সংখ্যা সেখানে ৯,১২০(+১৯৫)। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে দঃ ২৪ পরগণা ও হুগলী, যেখানে অ্যাক্টিভ কেসের সংখ্যা যথাক্রমে ৬,২৫৪(+২৬১) ও ৪,০৬৪(+১২৫)।

আক্রান্তের সংখ্যার পাশাপাশি‌ মৃতের সংখ‍্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে রাজ‍্যে। বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৫৬ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১,৯০২। এর মধ্যে কোলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৮৮৭(+২৭) জন করোনা আক্রান্তের।

এখনও পর্যন্ত মোট ১০,২৪,২৫১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে আজ ২৫,২২৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ৫৯টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১১,৪২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন