পশ্চিমবঙ্গে ছ’হাজার ছাড়িয়ে গেল কোভিড সংক্রমিতের সংখ্যা। গতকাল রাজ‍্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫,৭৭২। আজ রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে ৩৯৬ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে, একদিনের হিসেবে যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। এই নিয়ে রাজ‍্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬,১৬৮।

আক্রান্তের সংখ্যার পাশাপাশি‌ মৃতের সংখ‍্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে রাজ‍্যে, যা রীতিমত উদ্বেগজনক। বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১০ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৬৩। তবে এর পাশাপাশি আরো ৭২ জন করোনা আক্রান্তের মৃত‍্যুর কারণ কো-মর্বিডিটি। অর্থাৎ শরীরে করোনা সংক্রমণ থাকাকালীন এখনও পর্যন্ত মোট ৩৩৫ জনের মৃত্যু হয়েছে রাজ‍্যে।

রাজ‍্যে এই মুহূর্তে চিকিৎসাধীন রয়েছেন ৩,৪২৩ জন আক্রান্ত। এখনও পর্যন্ত ২,৪১০ জন সংক্রমিত ব‍্যক্তিকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১০৪ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে, যা কিছুটা হলেও স্বস্তি দিয়েছে রাজ‍্যবাসীকে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার ৩৯.০৭ শতাংশ।

এখনও পর্যন্ত মোট ২,২২,৭২৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে আজ ৯,৪৯৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ৪১টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ২,৪৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

করোনা আক্রান্তদের সংখ‍্যার বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে কলকাতা, সেখানে ২,২৯৫ জনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, যার মধ্যে গত ২৪ ঘন্টায় ১১৬ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। এরপরই রয়েছে হাওড়া, সেখানে আক্রান্তের সংখ্যা ১,১৫৬। তৃতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা, করোনা আক্রান্তের সংখ্যা সেখানে ৮২৭। কোলকাতায় এখনও পর্যন্ত মোট ২২২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।

 


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন