ভাটপাড়া পুরসভা নিয়ে অস্বস্তি কাটলো না রাজ্যের শাসকদলের। বৃহস্পতিবারই ভাটপাড়া পুরসভায় তৃণমূল কাউন্সিলরদের আনা অনাস্থা প্রস্তাবকে মান্যতা দিল না কলকাতা হাইকোর্ট। তাই পুরসভার চেয়ারম্যান হিসাবে সৌরভ সিংই থেকে গেলেন। এদিন কলকাতা হাইকোর্টে ভাটপাড়া পুরসভা নিয়ে বিজেপির দায়ের করা মামলার শুনানি শেষে এই রায় দিয়েছেন বিচারপতি অরিন্দম সিনহা। যদিও তৃণমূল সুত্রের খবর, এই রায়ের বিরুদ্ধে উর্ধ্বতন বেঞ্চে আপিল করা হবে।

 লোকসভা নির্বাচনে জয়ের মুখ দেখার পর ব্যারাকপুর মহকুমায় সমস্ত পুরসভার ক্ষমতা দখল করে বিজেপি। মাস দুই-তিনের মধ্যে একে একে সেইসব পুরসভার ক্ষমতা আবারও দখল করে তৃণমূল। বাকি ছিল শুধু ভাটপাড়া। প্রায় ৬ মাস বাদে বৃহস্পতিবার সেই পুরসভার ক্ষমতা চলে আসে তৃণমূলের হাতে।

 কিছুদিন আগে পুরবোর্ডের বর্তমান চেয়ারম্যান সৌরভ সিংয়ের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনে তৃণমূলের কাউন্সিলররা। তার মধ্যেই বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে আসেন পুরসভার ভাইস চেয়ারম্যান সোমনাথ তালুকদার। কিন্তু অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটির জন্য তলবি সভা ডাকতে দেরী করছেন চেয়ারম্যান, এই যুক্তি দেখিয়ে তৃণমূলের ৩ কাউন্সিলর বৃহস্পতিবার তলবি সভা ডাকে। এদিনের সেই সভায় যোগ দেয়নি বিজেপির কোনও কাউন্সিলর। সভাতে যোগ দিয়েছিলেন তৃণমূলের সব কাউন্সিলর। তাতেই ১৯-০ ভোটে জয়ী হয় তারা। কিন্তু এই তলবি সভাই অবৈধ বলে খারিজ করে দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অরিন্দম সিনহার বেঞ্চ।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন