কাটমানি নিয়ে খুদেদের কান্ড কারখানা দেখে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব বর্ধমানের আউশগ্রাম থানার বেলাড়ি গ্রামে। সেখানে তৃণমূলের দাপুটে নেতা অনুব্রত মণ্ডলের কাছ থেকেই টাকা ফেরত চাইছে অনেকে। আর মানুষের এতো হম্বিতম্বি দেখিও চুপ করে আছেন অনুব্রত। তবে উদ্বিগ্ন হওয়ার মতো কিছু হয়নি। আউশগ্রাম থানার বেলাড়ি গ্রামে একটি ঝুলন যাত্রার থিমে উঠে এসেছে কাটমানি ইস্যু। যা নজর কেড়েছে দর্শনার্থীদের।

জানা গিয়েছে, প্রায় তিন দশক ধরে আউশগ্রামের বেলাড়ি গ্রামে ঝুলন উৎসব চলে আসছে। প্রতি বছর বেলাড়ি গ্রামীণ পাঠাগার এবং বেলাড়ি সূর্য সংঘ নামের দুটি সংস্থা গ্রামের ফুটবল মাঠে ঝুলন উৎসবের আয়োজন করে। গ্রামের কচিকাঁচা থেকে প্রবীণরাও ঝুলনে সেজে অভিনয় করে। প্রত্যেকদিন একাধিক থিম থাকে। আউশগ্রাম ছাড়াও দূরদুরান্তের দর্শনার্থীরা বেলাড়ির ঝুলন দেখতে ভিড় জমান।

রবিবার রাতে সূর্য সংঘের পক্ষ থেকে অন্যান্য কয়েকটি থিমের পাশাপাশি কাটমানি ইস্যুকে থিম হিসাবে বেছে নেওয়া হয়েছিল। আর এই থিমটি কার্যত হিট দর্শনার্থীদের বিচারে। থিমে তুলে ধরা হয়েছে অনুব্রত মণ্ডল সাধারণ মানুষকে নিয়ে জনতার দরবার করছেন। তার পিছনে রয়েছেন সশস্ত্র নিরাপত্তারক্ষী। গরিব উপভোক্তারা জরাজীর্ণ বেশে হতাশ হয়ে নেতার কাছে কাটমানি ফেরত চাইছেন। এই দৃশ্য ফুটিয়ে তুলেছেন বেলাড়ি গ্রামেরই কয়েকজন কচিকাঁচা।

উল্লেখ্য, বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল আউশগ্রাম বিধানসভা এলাকার দলীয় পর্যবেক্ষক। উদ্যোক্তারা তাকেও ঝুলন উৎসবে আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু আসতে পারেননি তিনি। তবে ঝুলনের ওই থিমের কথা জানতে পেরে হেসেই লুটোপুটি খান অনুব্রত মণ্ডল। তিনি বলেন, ‘‘দারুন মজার থিম করেছে ওরা। বেলাড়ি গ্রামের ঝুলন উৎসবে সকলে মিলেমিশে আনন্দ করুক, এটাই কামনা করি।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন