ফের প্রচারে বেরিয়ে আক্রান্ত হলেন ডায়মন্ডহারবার কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী ডাঃ ফুয়াদ হালিম। শনিবার সকালে ডায়মন্ডহারবার সংলগ্ন গুরুদাসপুরে প্রচার চালানোর সময় আক্রমণের মুখে পড়েন এই বাম প্রার্থী। অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকে। এখনও পর্যন্ত ওই এলাকাতেই রয়েছেন ডাঃ ফুয়াদ হালিম সহ বাম কর্মী সমর্থকরা। ঘটনাস্থলে পুলিস পৌঁছেছে বলেও জানা গেছে।

শনিবার সকালে নির্ধারিত সূচী অনুসারে ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের গুরুদাসপুর বদরতলায় প্রচারে যান সিপিআই(এম) প্রার্থী। প্রচার চলাকালীন আচমকাই একদল দুষ্কৃতী তাঁকে আক্রমণ করে। প্রার্থী ফুয়াদ হালিম সহ সঙ্গে থাকা দলীয় কর্মীদের মারধোর করা হয় বলে অভিযোগ সিপি আই(এম)-এর। অভিযোগ উঠেছে গুলিচালনার ও বোমাবাজির। জানা গেছে এই ঘটনায় কমপক্ষে ১০টি মোটরবাইক ভাংচুর করা হয়েছে। 

এই ঘটনার বিষয়ে সিপিআই(এম) দক্ষিণ ২৪ পরগণা জেলা কমিটি সম্পাদক শমীক লাহিড়ী জানিয়েছেন – হামলা চালিয়ে তৃণমূল সর্বত্র প্রচার বন্ধ করার চেষ্টা করছে। কিন্তু মানুষ আমাদের সঙ্গে আছেন। প্রতিবাদ, প্রতিরোধ আরও জোরালো হবে।

বাম সূত্রে জানা গেছে শনিবার রায়নগর নেতাজী সংঘের সামনে থেকে শুরু করে কালীনগর, গোবিন্দপুর, বদরতলা, মুরিবেরিয়া, সিংবেরিয়া, পঞ্চগ্রাম প্রভৃতি অঞ্চলে প্রচার করার জন্য আগে থেকেই অনুমতি নেওয়া ছিলো।

 

এর আগেও নির্বাচনী প্রচারে বেরিয়ে তৃণমূল ও বিজেপি'র দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হয়েছিলেন ডায়মন্ড হারবার কেন্দ্রের বাম প্রার্থী ফুয়াদ হালিম। গত ৯ এপ্রিল স্রোতের পোলের কাছে নির্বাচনী প্রচার করার সময় তার উপর ও বাম কর্মীদের উপর আক্রমণ করে তৃণমূল ও বিজেপি'র দুষ্কৃতীরা। এই ঘটনায় আক্রান্ত হন বেশ কয়েক জন সাধারণ মানুষও। আহতদের ডায়মন্ড হারবারের আমতলা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।  


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন