কেবল টিভি পরিষেবা নিয়ে টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া ( ট্রাই ) এর নিয়ম অনুযায়ী গত ২৯ শে ডিসেম্বর থেকেই বদলে যাবার পরিকল্পনা ছিলো কেবল টিভিতে চ্যানেল বাছাইয়ের নিয়ম । বিগত দু’মাস ধরে কেবল টিভি নিয়ে জল্পনা চলছে সাধারণ মানুষের মনে।

সেট টপ বক্সের পর হঠাৎ ট্রাইয়ের নতুন নিয়ম প্রকাশিত হবার পর নতুন করে জল্পনার সূত্রপাত। এর ফলে  বিভিন্ন জেলার কেবল অপারেটররা তাদের দাবি দাওয়া নিয়ে সরব হন। বর্তমান নিয়মের ফলে অনেকটাই আর্থিক ঝামেলার মুখে পরতে হবে অপারেটরদের। তাই এর প্রতিবাদে গত ২৯ শে ডিসেম্বর চব্বিশ ঘন্টা ধর্মঘটের ডাক দিয়েছিল বিশ্ব বাংলা অপারেটরস ইউনিয়ন।

 

ইউনিয়নের আধিকারিক শঙ্কর মন্ডল জানিয়েছেন, ট্রাইয়ের এই নতুন নিয়ম বিধির পদ্ধতিগত দিকের প্রতি তাদের এই প্রতিবাদ। তিনি আরো জানিয়েছেন, এর ফলে গ্রাহক স্বার্থও অক্ষুণ্ণ থাকবে না। ট্রাইয়ের নতুন নিয়ম অনুযায়ী ১৫৩.৪০ টাকার বিনিময়ে গ্রাহকরা ১০০ টি ফ্রি টু এয়ার চ্যানেল দেখতে পাবেন। এর বাইরে পছন্দের চ্যানেল দেখতে গ্রাহকদের আলাদা টাকা দিতে হবে।

এর জেরে কেবল টিভি দেখার খরচ অনেকটাই বেড়ে যাবে বলে আশঙ্কা। চাপ পড়বে গ্রাহকদের ওপর। ট্রাই আপাততঃ সিদ্ধান্ত স্হগিত রাখার জন্য ধর্মঘট তুলে নিয়েছিল ইউনিয়ন। সোমবার এম এস ও এবং কেবল অপারেটরদের সঙ্গে বৈঠক করে রাজ্য সরকারের প্রতিনিধি জানিয়েছেন তারা কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে কেবল অপারেটরদের পাশেই থাকবেন।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন