কামড়ে দিয়ে আন্দোলনকারীদের শায়েস্তা করবে? বাংলার যৌবনকে জানে না ওরা - হুঁশিয়ারি সেলিমের

সেলিম বলেন, "কোনও মিথ্যা মামলা টিকবে না। ওরা যদি মনে করে কামড়ে দিয়ে, মিথ্যা মামলা দিয়ে, লাঠি গুলি চালিয়ে প্রতিবাদীদের শায়েস্তা করবে, তবে ওরা বাংলার যৌবনকে জানে না।”
শীতলকুচিতে সিপিআইএমের সভায় সেলিম
শীতলকুচিতে সিপিআইএমের সভায় সেলিমছবি সৌজন্যে সেলিমের ফেসবুক পেজ

শীতলকুচিতে সিপিআই(এম)-এর সভা বানচাল করতে হামলা চালানোর অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। সভার প্রচার গাড়ি ভাঙচুর, মাইক লুঠ করা হয়েছে বলেও অভিযোগ। এই ঘটনায় ৫ জন ছাত্র-যুব গুরুতর আহত হয়েছে। এর তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহঃ সেলিম।

বৃহস্পতিবার কোচবিহারের শীতলকুচির বাস টার্মিনাস কমপ্লেক্সে সিপিআই(এম)’র ডাকা সমাবেশ উপস্থিত ছিলেন সেলিম। পুলিশ প্রশাসনকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন – “ আর ২৪ ঘন্টা অপেক্ষা করা হবে। পুলিশ মিথ্যা সাজানো মামলা প্রত্যাহার করে প্রকৃত হামলাকারীদের গ্রেপ্তার না করলে দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিকদের হাইকোর্ট অবধি টেনে নিয়ে যাওয়া হবে। অন্যায় মুখ বুজে সহ্য করা হবে না।”

সিপিআই(এম) নেতৃত্বের আরও অভিযোগ - ঘটনার ২৪ ঘন্টা কেটে গেলেও পুলিশ হামলাকারীদের একজনকেও গ্রেপ্তার করেনি। উলটে সিপিআই(এম)’র প্রচার গাড়িতে ‘লাঠি ছিল’ বলে মামলা সাজিয়েছে। শুধু তাই নয়, পুলিশ সিপিআই(এম)-র সেই প্রচার গাড়িটি আটক করেছে।

সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন মহঃ সেলিম। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন – “পুলিশ প্রশাসন এখন তৃণমূলের দলদাসে পরিনত হয়েছে। তারা আইন এবং সংবিধান না মেনে অপরাধীদের পাহারা দিচ্ছে আর প্রতিবাদীদের ধরপাকড় করছে। মিথ্যা মামলা দায়ের করছে।”

আন্দোলনকারী এক চাকরি প্রার্থীকে পুলিশকর্মীর কামড় প্রসঙ্গে তিনি বলেন – “কোনও মিথ্যা মামলা টিকবে না। কলকাতায় চাকরি প্রার্থী মহিলা, যাকে প্রকাশ্যে পুলিশ কামড়ে দিল, তার বিরুদ্ধে পুলিশের করা মিথ্যে মামলাও টিকবে না। ওরা যদি মনে করে কামড়ে দিয়ে, মিথ্যা মামলা দিয়ে, লাঠি গুলি চালিয়ে প্রতিবাদীদের শায়েস্তা করবে, তবে ওরা বাংলার যৌবনকে জানে না।”

পাশাপাশি তিনি আরও বলেন – “যারা চাকরি থেকে বঞ্চিত তারা তো পথে নেমে লড়াই করছেনই, বাকি যারা আছেন তারাও এক সঙ্গে লড়াইতে নামুন। মমতা ব্যানার্জি আগুন নিয়ে খেলছেন, প্রতারকদের না ধরে, ঘুষের টাকা উদ্ধার না করে, যারা অবৈধ ভাবে চাকরি পেয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত না করে, যোগ্য প্রার্থীদের বিরুদ্ধে লড়াই করছেন। এই সব হামলার জবাব গোটা রাজ্যের মানুষ দেবে।”

শীতলকুচিতে সিপিআইএমের সভায় সেলিম
'পুলিশকে কামড়ালে পুলিশ কি রসগোল্লা ছুঁড়বে?' - মন্তব্য TMC বিধায়কের, পাল্টা সরব চাকরিপ্রার্থী
শীতলকুচিতে সিপিআইএমের সভায় সেলিম
পতঞ্জলির ৫টি ওষুধের উৎপাদন বন্ধ করল BJP শাসিত উত্তরাখন্ড সরকার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in