কয়লাপাচার কান্ডে এবার রাজ্যের এক মন্ত্রীকে দিল্লিতে তলব ইডি-র
আইনমন্ত্রী মলয় ঘটকের সাথে মুখ্যমন্ত্রীফাইল ছবি সংগৃহীত

কয়লাপাচার কান্ডে এবার রাজ্যের এক মন্ত্রীকে দিল্লিতে তলব ইডি-র

সূত্রের খবর, মলয় ঘটকের ‌বিধানসভা কেন্দ্রে অত‍্যন্ত সক্রিয় কয়লা পাচার চক্র। এই দুর্নীতি সম্পর্কে এলাকার বিধায়ক হিসেবে মলয় ঘটক কিছু জানেন কিনা সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে তলব করা হয়েছে।

কয়লা পাচার কান্ডে এবার রাজ‍্যের আইনমন্ত্রী মলয় ঘটককে দিল্লিতে তলব করলো তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। নোটিস পাঠিয়ে আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১১টায় দিল্লিতে ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছে মন্ত্রীকে। এমনটাই সূত্র মারফত জানা গেছে। যদিও এরকম কোনো নোটিসের কথা অস্বীকার করেছেন মন্ত্রী।

ইডির একটি সূত্রের খবর, মলয় ঘটকের ‌বিধানসভা আসানসোল উত্তর কেন্দ্রে অত‍্যন্ত সক্রিয় কয়লা পাচার চক্র। এই দুর্নীতি সম্পর্কে এলাকার বিধায়ক হিসেবে মলয় ঘটক কিছু জানেন কিনা বা জানলে সেই দুর্নীতি মোকাবিলায় কী উদ‍্যোগ নিয়েছেন তিনি, সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে তলব করা হয়েছে।

অপর একটি সূত্রের দাবি, কয়লা পাচার কান্ডের তদন্তে নেমে একাধিক ব‍্যক্তির সাথে কথা বলেছেন তদন্তকারী অফিসাররা। এতেই একটি বিষয়ে মন্ত্রী মলয় ঘটকের নাম উঠে এসেছে। সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তলব‌ করা হয়েছে তাঁকে।

রাজ‍্যে বিধানসভা নির্বাচনের কিছু আগে থেকেই জোর কদমে কয়লা পাচার চক্রের তদন্ত শুরু করেছে ইডি ও সিবিআই। আর্থিক কেলেঙ্কারির দিকটি তদন্ত করছে ইডি এবং অপরাধমূলক ষড়যন্ত্রের তদন্ত করছে সিবিআই।

গত সপ্তাহেই এই তদন্তে তৃণমূলের সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা নারুলাকে দিল্লিতে তলব করে ইডি। ১ সেপ্টেম্বর হাজিরা দেওয়ার কথা ছিল রুজিরার এবং ৬ সেপ্টেম্বর অভিষেকের। কিন্তু করোনা পরিস্থিতিতে দুই সন্তান নিয়ে দিল্লি যাওয়া সম্ভব নয় সেই হাজিরা এড়িয়েছেন রুজিরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in