'ওয়াশিং পাউডার ভাজপা' - নন্দীগ্রামের জনসভা থেকে বিজেপিকে কটাক্ষ মুখ্যমন্ত্রীর

'আমি এই সিটে কারোর নাম এখনই বলছি না। পরে বলবো। এমনকি আমিই যদি নন্দীগ্রামে দাঁড়াই কেমন হয়? একটু ইচ্ছে হল। আমার ইচ্ছে হয়েছে। বক্সীকে বলবো নন্দীগ্রামে যেন আমার নামটা থাকে।' - মমতা বন্দ্যোপাধ্যায়
নন্দীগ্রামের সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
নন্দীগ্রামের সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ছবি এআইটিসি অফিসিয়াল ফেসবুক পেজ থেকে

আগামী বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম থেকে প্রার্থী হতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার তেখালি মোড়ের জনসভা থেকে এরকমই ইচ্ছে প্রকাশ করেছেন তিনি। এদিনের সভায় তিনি বলেন – 'নন্দীগ্রাম থেকেই ২০২১-এ জেতার পালা শুরু হল। নন্দীগ্রাম আমার লাকি জায়গা। আমি এই সিটে কারোর নাম এখনই বলছি না। পরে বলবো। এমনকি আমিই যদি নন্দীগ্রামে দাঁড়াই কেমন হয়? একটু ইচ্ছে হল। আমার ইচ্ছে হয়েছে। বক্সীকে বলবো নন্দীগ্রামে যেন আমার নামটা থাকে।' উল্লেখযোগ্য ভাবে মুখ্যমন্ত্রীর এদিনের সভায় অধিকারী পরিবারের কেউ উপস্থিত ছিলেন না।

এদিনের সভা পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে অনুষ্ঠিত হলেও পূর্ব মেদিনীপুরের পাশাপাশি পশ্চিম মেদিনীপুরের একাধিক বিধায়ক ও তৃণমূল নেতৃত্ব সেখানে উপস্থিত ছিলেন। এদিন সভা থেকে মুখ্যমন্ত্রী জানান – নন্দীগ্রামের শহিদদের কোনওদিন ভুলিনি, ভুলবো না। কেউ কেউ একটু ইধার উধার করছে। অত চিন্তা করার কোনো কারণ নেই। কেউ না কেউ যেতেই পারে। যার যার স্বাধীনতা। বিজেপি এখন হয়েছে ওয়াশিং মেশিন। কালো হয়ে ঢুকবে, সাদা হয়ে বেরোবে। ওয়াশিং পাউডার ভাজপা।

এদিনের সভা থেকে বিজেপিকে তীব্র আক্রমণ করে মুখ্যমন্ত্রী জানান – সব হোয়াটস অ্যাপ বিশ্বাস করবেন না। বিজেপি ফেক নিউজ ছড়ায়। লোকসভা ভোটের সময় পুলওয়ামা নিয়ে গেম প্ল্যান এখন বেরিয়ে পড়েছে। আমি বেঁচে থাকতে বাঙলাকে বিক্রি করতে দেব না।

তিনি আরও বলেন – কৃষি আন্দোলনকে আমরা সমর্থন করছি। বিজেপির চক্রান্তের বিরুদ্ধে হরিয়ানা, পাঞ্জাবের কৃষকরা রাস্তায় পড়ে আছে। কৃষকদের ওই তিন বিল প্রত্যাহার করতে হবে। আমরাই কৃষকদের নিয়ে আন্দোলন করেছিলাম। প্রয়োজন হলে আবার আন্দোলন করে দেখিয়ে দেব।

নন্দীগ্রাম প্রসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী বলেন – এখানের সঙ্গে আমার আত্মার টান। এই তেখালিতেই গুলি চলেছিলো। তখনকার রাজ্যপাল আমাকে বারণ করেছিলেন নন্দীগ্রাম যেতে। চন্ডীতলায় আমাকে আটকে দিয়েছিলো। তারপরেও আমি নন্দীগ্রামে ঢুকেছিলাম। সেই সময় সঙ্গে ছিলো আবু সুফিয়ান, তাহেররা। অন্য কাউকে তখন দেখিনি। কাজেই আমি কারোর কাছ থেকে জ্ঞান নেবনা যে নন্দীগ্রাম আন্দোলন কারা করেছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in