'তৃণমূল দলটাই এখন প্রশান্ত কিশোরের' - অধীর চৌধুরী

অধীরের কটাক্ষ, 'দিদিকে এখন চালাচ্ছেন পিকে। তিনি বোঝাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হবেন।
'তৃণমূল দলটাই এখন প্রশান্ত কিশোরের' - অধীর চৌধুরী
অধীর চৌধুরী , মমতা বন্দ্যোপাধ্যায় ফাইল চিত্র

দিদির মুখে কথার গ্যাস ভরাচ্ছে পিকে। প্রশান্ত কিশোর যেন অনেকটা ঝুলনের দাদু। দিদিকে যেমন চালাচ্ছেন, দিদিও তেমনভাবে চলেন। তৃণমূল দলটাই এখন প্রশান্ত কিশোরের। এভাবেই তৃণমূল ও পিকে-কে নিশানা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে অধীরের সংঘাত নতুন নয়।

আগামী ৩০ সেপ্টেম্বর বঙ্গে উপনির্বাচন। ভবানীপুরে রবিবাসরীয় প্রচার সেরে ফেলেছে রাজনৈতিক দলগুলি। ঘূর্ণিঝড় গুলাবের জেড়ে রাজ্যে প্রবল ঝড়-বৃষ্টির সতর্কবার্তা জারি করেছে রাজ্য আবহাওয়া দফতর। তাই সব দলই মোটামুটি ভাবে তাদের চূড়ান্ত প্রচারপর্ব সেরে ফেলেছে। এদিকে ভবানীপুরেই ভোটার তালিকায় নাম উঠেছে পিকের। তাঁর সম্ভাব্য ভোটকেন্দ্র ২২২ নম্বর সেন্ট হেলেন স্কুল।

সেই প্রসঙ্গেই অধীরের কটাক্ষ, 'দিদিকে এখন চালাচ্ছেন পিকে। তিনি বোঝাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হবেন। দিদির দল এখন পিকের ওপর এতটাই নির্ভরশীল যে নিজের কেন্দ্রে ভোটার লিস্টে নাম তুলিয়েছে। পিকে মানেই এখন তৃণমূল। শাসক দলের কোনও আলাদা অস্তিত্ব নেই। গোটা দলটা এখন পিকের নেতৃত্বে চলে।'

অধীর চৌধুরী , মমতা বন্দ্যোপাধ্যায়
BJP-র সুপারি নিয়েছেন বলেই কি পিসি-ভাইপো কংগ্রেসের বিরুদ্ধে লাগাতার বিষোদগার করছেন? - অধীর

প্রসঙ্গত, এই উপনির্বাচন অনেকটা তৃণমূল সুপ্রিমোর অস্তিত্বের লড়াই। নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তিনি পরাজিত হন। তাই মুখ্যমন্ত্রী হলেও পরবর্তী ছয় মাসের মধ্যে কোন একটি বিধানসভা কেন্দ্র থেকে তাঁকে জিতে আসতে হত। সেইজন্যে তড়িঘড়ি উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভবানীপুরের বিধায়ক শোভন দেব চট্টোপাধ্যায় নিজে বিদায়ক পদ ছেড়ে দেন। মুখ্যমন্ত্রীকে সেই কেন্দ্রে প্রার্থী হয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in