মন্ত্রীত্ব ছাড়লেন রাজীব বন্দ্যোপাধ্যায়

আগামীকাল রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে মন্ত্রীসভা থেকে রাজীব বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা একাধিক জল্পনা উস্কে দিচ্ছে।
মন্ত্রীত্ব ছাড়লেন রাজীব বন্দ্যোপাধ্যায়
রাজীব বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি সংগৃহীত

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেন আরো এক মন্ত্রী। এবার মন্ত্রীত্ব ছাড়লেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। কিছুক্ষণ আগেই মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে নিজের পদত‍্যাগের কথা জানান তিনি। এরপরই রাজভবনের উদ্দেশ্যে রওনা দেন তিনি। সেখানে রাজ‍্যপাল জগদীপ ধনখড়ের সাথে দেখা করে তাঁর হাতে ইস্তফাপত্র তুলে দিয়েছেন তিনি।

বেশ কয়েকদিন ধরেই বেসুরো গাইছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। মন্ত্রিসভার শেষ পাঁচটি বৈঠকে তিনি অনুপস্থিত ছিলেন। তাঁর দল ছাড়া নিয়েও জল্পনা চলছিল। অবশেষে সেই জল্পনা সত‍্যি করলেন তিনি।

রাজীব বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগপত্র
রাজীব বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগপত্র

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই রাজীববাবুর সঙ্গে তৃণমূলের মতের অমিল হচ্ছিলো। একাধিক দলীয় কর্মসূচি থেকেও তিনি নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন। ডোমজুড় বিধানসভা কেন্দ্র থেকে গত দুটি ভোটে বিপুল জনসমর্থন নিয়ে জয়ী রাজীব বন্দ্যোপাধ্যায় ওই এলাকায় নিজের সংগঠনও তৈরি করেছিলেন।

সূত্রে খবর, তৃণমূলের অরূপ রায়ের সঙ্গে তার দীর্ঘ দিনের দ্বন্দ্ব ছিল। যার জন্য মন্ত্রিসভায় তার গুরুত্বও কমানো হয়েছিল। সাম্প্রতিককালে ডোমজুড় বিধানসভা এলাকায় তৃণমূলের দুটি গোষ্ঠী সক্রিয়। একটি অরূপ রায়ের। অন্যটি রাজীব ব্যানার্জির। যার কারণে কিছুদিন ধরেই দলে গোষ্ঠীদ্বন্দ্ব চরমে উঠেছে।

আগামীকাল রাজ‍্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে মন্ত্রীসভা থেকে রাজীব বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা একাধিক জল্পনা উস্কে দিচ্ছে। এর আগে শুভেন্দু অধিকারী ও লক্ষ্মীরতন শুক্ল মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন। এঁর মধ্যে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিয়েছেন।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in