জেলাশাসককে চাপ মমতার - আরামবাগে গণনা হয়নি ১৬টি EVM - বিস্ফোরক অভিযোগ একদা ছায়াসঙ্গী শুভেন্দুর

মমতা ব্যানার্জির বিরুদ্ধে “ভোটচুরি”র অভিযোগ আনলেন তাঁরই দীর্ঘদিনের বিশ্বস্ত সৈনিক বর্তমানে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর। জেলাশাসকে হুমকি দিয়ে 'তিনি' EVM মেশিনে ভোট গণনা বন্ধ করিয়েছিলেন বলে দাবি তাঁর
জেলাশাসককে চাপ মমতার - আরামবাগে গণনা হয়নি ১৬টি EVM - বিস্ফোরক অভিযোগ একদা ছায়াসঙ্গী শুভেন্দুর
শুভেন্দু অধিকারী ও মমতা ব্যানার্জিফাইল ছবি সংগৃহীত

এবার সরাসরি মমতা ব্যানার্জির বিরুদ্ধে “ভোটচুরি”র অভিযোগ জানালেন তাঁরই দীর্ঘদিনের বিশ্বস্ত সৈনিক বর্তমানে দল বদল করে বিজেপিতে যাওয়া শুভেন্দু অধিকারী। শুধু কী ভোট চুরি!! রীতিমত জেলাশাসকে হুমকি দিয়ে 'তিনি' EVM মেশিনে ভোট গণনা বন্ধ করিয়েছিলেন অভিযোগ জানালেন এই বিজেপি নেতা।

দ্বিতীয় দফার ভোটে সারা রাজ্যের চোখ ছিল নন্দীগ্রামের দিকে। এক সময়ের মমতা ব্যানার্জির বিশ্বস্ত সৈনিক শুভেন্দু এখন দল বদলে পদ্মফুলে। ভোটযুদ্ধে একে অপরের বিরুদ্ধে। শুধু কী ভোট যুদ্ধ!! দল পরিবর্তনের পর থেকেই শুরু হয়েছে বাগযুদ্ধও। সেই নিয়েই আগাগোড়া সরগরম থেকেছে রাজ্য রাজনীতি। ভোটের দিনেও তাঁর ব্যতিক্রম হয়নি।

ঠিক কী অভিযোগ করেছেন শুভেন্দু? গত সাধারণ নির্বাচনে আরামবাগের বিজেপি প্রার্থী পরাজিত হয় ২৫০০ ভোটে। কারণ ১৬ টি ইভিএম মেশিন গণনা হয়নি। মমতা ব্যানার্জি নিজে জেলাশাসককে চাপ দিয়ে এই কাজ করিয়েছিলেন বলে অভিযোগ। শুভেন্দু বলেন – “গতবারের সাধারণ নির্বাচনের সময় মমতা বন্দ্যোপাধ্যায় জেলাশাসক এবং এসডিওকে চাপ দিয়েছিলেন। আরামবাগের বিজেপি প্রার্থী ২৫০০ ভোটে পরাজিত হয়েছিলেন। এর কারণ ১৬টি ইভিএম মেশিন গণনাই হয়নি”।

ঝাড়গ্রাম ও পুরুলিয়া জেলা পরিষদে বিজেপি জিতলেও তৃণমূল অনৈতিকভাবে দখল করে নেয় বলে অভিযোগ শিশির পুত্রের। তিনি বলেন - “বিজেপি ঝাড়গ্রাম ও পুরুলিয়া জেলা পরিষদে জিতলেও সেগুলিকেও রাতারাতি তৃণমূল দখল করে নেয়।”

প্রসঙ্গত, গতকাল তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি বিজেপির বিরুদ্ধে ছাপ্পা, ইভিএম কারসাজি, এজেন্ট বসতে না দেওয়ার অভিযোগ এনেছেন। এর প্রেক্ষিতে শুভেন্দু অধিকারী ২০১৯ সালের নির্বাচনের পুরানো ঘটনা টেনে আনলেন। মমতা ব্যানার্জির করা অভিযোগকে হাস্যকর বলে একপ্রকার উড়িয়ে দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের তথ্য অনুসারে গত লোকসভা নির্বাচনে আরামবাগ কেন্দ্রে তৃণমূল প্রার্থী অপরূপা পোদ্দার পেয়েছিলেন ৬,৪৯,৯২৯ ভোট। বিজেপি প্রার্থী তপন কুমার রায় পেয়েছিলেন ৬,৪৮,৭৮৭ ভোট। দুই প্রার্থীর জয়ের ব্যবধান ছিলো ১,১৪২ ভোটের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in