সাগরদিঘি উপনির্বাচনে বিপুল ভোটে এগিয়ে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী, অনেক পিছিয়ে TMC ও BJP

নির্বাচন কমিশনের ওয়েব সাইটের তথ্যানুসারে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাস ষষ্ঠ রাউন্ড গণনার শেষে এগিয়ে রয়েছেন প্রায় ৮ হাজার ভোটে।
বাম-কংগ্রেস সমর্থকদের উচ্ছ্বাস
বাম-কংগ্রেস সমর্থকদের উচ্ছ্বাসছবি - সংগৃহীত

বৃহস্পতিবার ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ড এই তিন রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হলেও পশ্চিমবঙ্গবাসীর নজর রয়েছে সাগরদিঘি উপনির্বাচনের গণনার দিকে। নির্বাচন কমিশনের ওয়েব সাইটের শেষ তথ্যানুসারে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাস ষষ্ঠ রাউন্ড গণনার শেষে এগিয়ে রয়েছেন প্রায় ৮ হাজার ভোটে।

মুর্শিদাবাদের সাগরদিঘি জুড়ে এখন উৎসবের মেজাজে বাম-কংগ্রেসের কর্মী ও সমর্থকরা। তার কারণ অবশ্য যথাযথ। সাধারণত উপনির্বাচনে দেখা যায় রাজ্যের শাসক দলের প্রার্থীরাই জয় লাভ করেন। কিন্তু সাগরদিঘি উপনির্বচনের ফল বলছে উল্টো কথা। তা সত্যিই অবাক হওয়ার মতো বিষয়।

গণনার প্রথম রাউন্ড থেকেই তৃণমূল ও বিজেপি প্রার্থীর থেকে এগিয়ে যান বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী। ষষ্ঠ রাউন্ড শেষে বাইরন বিশ্বাস মোট ভোট পেয়েছেন ৩৫৩০০টি। তৃণমূল কংগ্রেসের প্রার্থী দেবশিষ ব্যানার্জি পেয়েছেন ২৭৬০৬টি। বিজেপি প্রার্থীর ঝুলিতে রয়েছে মাত্র ৯১৯০টি ভোট।

প্রথম রাউন্ডের শেষে কংগ্রেস প্রার্থী এগিয়ে ছিলেন, ৫১৫টি ভোটে। দ্বিতীয় রাউন্ডের শেষে সেই ব্যবধান বেড়ে দাঁড়ায় ২০৮০। তৃতীয় রাউন্ড গণনার পর ১৮৮৫ ভোটে এগিয়ে ছিলেন বাইরন বিশ্বাস। চতুর্থ রাউন্ড শেষে তৃণমূল প্রার্থীর থেকে ২৮৩২ ভোটে এগিয়ে যান বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী। পঞ্চম রাউন্ড শেষে কংগ্রেস পেয়েছে ২৯১৭৯টি, তৃণমূল ২৪১৮২টি এবং বিজেপি পেয়েছে ২১৪২টি ভোট।

বাম-কংগ্রেস সমর্থকদের উচ্ছ্বাস
পঞ্চায়েত নির্বাচনের আগে ভাঙন শাসক শিবিরে, কংগ্রেসে যোগদান ৬০০-র বেশি তৃণমূল কর্মীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in