নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর সভার আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে প্রত্যাবর্তন শুভেন্দু ঘনিষ্ঠ নেতার

২০০৮ সাল থেকে শুভেন্দু আমাকে ব‍্যবহার করেছেন। ওঁর সঙ্গে কাজ করতে চাই না। আমার প্রতিবাদ অধিকারী পরিবারের বিরুদ্ধে। - বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে জানালেন সিরাজ খান
বিজেপি নেতার তৃণমূলে যোগদান
বিজেপি নেতার তৃণমূলে যোগদানছবি এআইটিসি অফিসিয়াল ফেসবুক ভিডিও থেকে সংগৃহীত

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার কয়েক ঘন্টা আগেই তৃণমূলে ফিরলেন বিজেপিতে যাওয়া শুভেন্দু ঘনিষ্ঠ নেতা সিরাজ খান। রবিবার তৃণমূল ভবনে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন। উপস্থিত ছিলেন রাজ‍্যের মন্ত্রী তথা পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের নতুন সভাপতি সৌমেন মহাপাত্র। শুভেন্দু ঘনিষ্ঠ এই প্রত‍্যাবর্তনে অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবির।

তৃণমূলে ফিরেই শুভেন্দুর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন সিরাজ খান। তাঁর কথায়, "শুভেন্দু কাজে বাধা দেন। উনি কেবল 'আমি' 'আমি' করেন। ওনার জন‍্যই সৌমেন মহাপাত্রের মতো ভালো নেতাকে তমলুক থেকে সরে যেতে হয়েছিল। ২০১১ ও ২০১৬ সালে নন্দকুমার থেকে আমাকে টিকিট দেওয়া হবে বলেছিলেন শুভেন্দু অধিকারী, কিন্তু দেননি। তাই ২০১৬ সালে নির্দল প্রার্থী হয়েছিলাম। ২০০৮ সাল থেকে শুভেন্দু আমাকে ব‍্যবহার করেছেন। ওঁর সঙ্গে কাজ করতে চাই না। আমার প্রতিবাদ অধিকারী পরিবারের বিরুদ্ধে।"

বিজেপিতে গিয়েও ফিরে এলেন কেন? এর ব‍্যাখ‍্যা হিসেবে সিরাজ খান বলেন, "বিজেপিতে গিয়ে ভুল করেছিলাম। ওটা বড়লোকদের পার্টি। তৃণমূলই একমাত্র গরিবদের কথা ভাবে।"

শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগ দেওয়ার আগে কোলাঘাটে কৈলাস বিজয়বর্গীয়র উপস্থিতিতে বিজেপিতে যোগ দিয়েছিলেন পূর্ব মেদিনীপুরের হেভিওয়েট নেতা সিরাজ খান। আগামীকাল নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভার আগে শুভেন্দু ঘনিষ্ঠ সেই নেতাকে দলে ফিরিয়ে শুভেন্দুকে কিছুটা হলেও চাপে ফেলল তৃণমূল, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in