রাজ্যজুড়ে তাপপ্রবাহের মাঝেই বেলা ১১টায় ওয়েস্ট বেঙ্গল পুলিশের দৌড় পরীক্ষা, চিন্তায় পরীক্ষার্থীরা

একদিকে সকাল ১০ টার পর খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোতে নিষেধ করেছেন বিশেষজ্ঞরা, আর সেখানে ১১ টার সময় খোলা মাঠে কিভাবে ৮০০ মিটার দৌড়াবেন, তা নিয়ে প্রশ্ন তুলছেন পরীক্ষার্থীরা।
রাজ্যজুড়ে তাপপ্রবাহের মাঝেই বেলা ১১টায় ওয়েস্ট বেঙ্গল পুলিশের দৌড় পরীক্ষা, চিন্তায় পরীক্ষার্থীরা
ওয়েস্ট বেঙ্গল পুলিশপ্রতীকী ছবি

রাজ্যজুড়ে বইছে তীব্র তাপপ্রবাহ। আগামী কয়েকদিনও জারি থাকবে এই দাবদাহ। চলতি সপ্তাহে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। উপরন্তু লু বইতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। এই পরিস্থিতিতে ওয়েস্ট বেঙ্গল পুলিশের বিভিন্ন প্রবেশিকা পরীক্ষার মাপজোখ এবং দৌড়ের সময় ঠিক করা হয়েছে বেলা ১১ টায়। এই সময় খোলা মাঠে দৌড়ানো যথেষ্ট ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন পরীক্ষার্থীরা। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন অনেকে।

আগামী ২৮ এপ্রিল পশ্চিমবঙ্গ পুলিশ সাব ইন্সপেক্টর পদের দৌড়ের পরীক্ষা এবং আগামী ৩০ এপ্রিল থেকে পশ্চিম বঙ্গ পুলিশের আরো কিছু পদের দৌড় ও শারীরিক পরীক্ষা নিরীক্ষা শুরু হবে। গত সপ্তাহেই এই পরীক্ষার দিন জানিয়ে দেওয়া হলেও সময় জানানো হয়েছে গতকাল। পরীক্ষার সময় দেখেই চক্ষু চড়কগাছ পরীক্ষার্থীদের। একদিকে সকাল ১০ টার পর খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোতে নিষেধ করেছেন বিশেষজ্ঞরা, আর সেখানে ১১ টার সময় খোলা মাঠে কিভাবে ৮০০ মিটার দৌড়াবেন, তা নিয়ে প্রশ্ন তুলছেন পরীক্ষার্থীরা। প্রশ্ন তুলছেন তাঁদের অভিভাবকরাও। পরীক্ষার সময় সকাল ৬টা থেকে ৮ টার মধ্যে এগিয়ে আনার দাবি তুলেছেন তাঁরা।

PMT and PET এক্সামের অ্যাডমিট কার্ড
PMT and PET এক্সামের অ্যাডমিট কার্ডছবি নিজস্ব

অন্যদিকে তীব্র দাবদাহের কারণে উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময় স্কুলগুলিকে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। পরীক্ষা চলাকালীন বিদ্যুৎ সংযোগ যাতে নিরবচ্ছিন্ন থাকে তা নিশ্চিত করার এবং তাপপ্রবাহের কারণে কোনো পরীক্ষার্থী অসুস্থ হলে তার তৎক্ষণাৎ চিকিৎসা করার নির্দেশ দেওয়া হয়েছে। মাধ্যমিক স্কুলগুলিকেও দুপুরের বদলে সকালে ক্লাসের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.