ফের নিম্নচাপ! আগামী ৫ দিন বৃষ্টির পূর্বাভাস উপকূলবর্তী জেলাগুলিতে

বর্তমানে মৌসুমী অক্ষরেখা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে অবস্থান করছে। যার প্রভাবে রবিবারেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সমস্ত জেলাতেই।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

বৃহস্পতিবার পর্যন্ত উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। পুজোতেও বৃষ্টির আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। নিম্নচাপের ফলে মাটি হতে পারে পুজোতে ঠাকুর দেখা। ক্ষতির মুখ দেখতে হতে পারে ব্যবসায়ীদের। বৃষ্টির ফলে পুজো কমিটিগুলিও বেশ চিন্তায় রয়েছে।

আবহাওয়া সূত্রে জানা যাচ্ছে, বর্তমানে মৌসুমী অক্ষরেখা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে অবস্থান করছে। যার প্রভাবে রবিবারেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সমস্ত জেলাতেই। দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এছাড়াও আগামী পাঁচ দিন পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি ও কলকাতাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

উত্তরবঙ্গেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবার পর্যন্ত দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে।

১৮ তারিখ একটা ঘূর্ণাবর্ত তৈরি হবার সম্ভাবনা রয়েছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে। যা ২০ তারিখে নিম্নচাপে পরিণত হতে পারে। এর প্রভাবে আগামী ২১ তারিখ দক্ষিণ ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। নিম্নচাপের জেরে পুজোতেও বৃষ্টি হতে পারে বলেই আবহাওয়া দফতর সূত্রে খবর। পুজো কমিটিগুলি বৃষ্টির কথা মাথায় রেখেই প্যান্ডেলের কাজ করছেন।

নিম্নচাপের জন্য মৎস্যজীবীদের ২১ তারিখ থেকে সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যারা সমুদ্রে আছেন তাঁদেরকে ২০ তারিখের মধ্যে ফিরে আসতে বলা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত কলকাতার আকাশ প্রধানত মেঘলা থাকবে। সাথে দুই এক পশলা বৃষ্টি অথবা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা থাকতে পারে ২৮-২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in