LPG Price: 'সরকার এটা নিয়ন্ত্রণ করতে পারে না', সিলিন্ডার পিছু ২৫ টাকা দাম বৃদ্ধি প্রসঙ্গে দিলীপ ঘোষ
দিলীপ ঘোষফাইল ছবি

LPG Price: 'সরকার এটা নিয়ন্ত্রণ করতে পারে না', সিলিন্ডার পিছু ২৫ টাকা দাম বৃদ্ধি প্রসঙ্গে দিলীপ ঘোষ

১ জুলাই থেকে রান্নার গ‍্যাসের সিলিন্ডারের দাম বেড়েছে ২৫.৫০ টাকা। এর ফলে কলকাতাতে এখন ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম হয়েছে ৮৬১ টাকা। মুম্বাই এবং দিল্লিতে এই দাম ৮৩৪.৫০ টাকা। চেন্নাইতে ৮৫০.৫০ টাকা।

গ‍্যাসের দাম, পেট্রোল-ডিজেলের দামের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। এর পুরোটাই আন্তর্জাতিক বাজারের ওপর নির্ভর করে। - এক ধাক্কায় রান্নার গ‍্যাসের দাম সিলিন্ডার পিছু সাড়ে ২৫ টাকা বৃদ্ধি প্রসঙ্গে একথা বললেন পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

সংবাদমাধ্যমের সামনে আজ দিলীপ ঘোষ বলেন, "গ‍্যাসের দাম, পেট্রোল-ডিজেলের দাম আন্তর্জাতিক বাজারের ওপর নির্ভর করে। সেই অনুযায়ী দাম বাড়ে-কমে। এরকম কমবেশি হতেই থাকে। সরকার এটা পুরো নিয়ন্ত্রণ করতে পারে না। এই ঘটনা কংগ্রেস আমল থেকেই চলছে।"

তিনি আরো বলেন, "দুনিয়া জুড়ে অর্থনীতি অনেকটাই নিয়ন্ত্রণের বাইরে। এখনও কিছুদিন এরকম ডামাডোল চলবে। তবে দেশের জিডিপি দেখে বোঝা যাচ্ছে জিএসটি বাড়ছে।"

প্রসঙ্গত, ১ জুলাই অর্থাৎ আজ থেকে ভর্তুকিহীন রান্নার গ‍্যাসের সিলিন্ডারের দাম বেড়েছে ২৫.৫০ টাকা। এর ফলে কলকাতাতে এখন ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম হয়েছে ৮৬১ টাকা। মুম্বাই এবং দিল্লিতে এই দাম ৮৩৪.৫০ টাকা। চেন্নাইতে ৮৫০.৫০ টাকা। অর্থাৎ দেশের মেট্রো শহরগুলোর মধ্যে রান্নার গ্যাসের দাম সবথেকে বেশি কলকাতাতেই। এই নিয়ে গত ৬ মাসে সিলিন্ডার প্রতি মোট ১৪০ টাকা দাম বেড়েছে।

এছাড়াও বাণিজ্যিক সিলিন্ডারের দামও বেড়েছে। কলকাতায় সিলিন্ডার পিছু ৭৬ টাকা‌ দাম বেড়ে নতুন দাম হয়েছে ১৬২৯ টাকা‌।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in