Covid-19: সংক্রমিত রেলকর্মীরা, শিয়ালদহ শাখায় বাতিল ৫৬ লোকাল ট্রেন

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কমল দাস জানিয়েছেন, আমরা নিরবিচ্ছিন্ন পরিষেবা দিতে প্রস্তুত। কিন্তু কর্মীরা যেভাবে আক্রান্ত হচ্ছেন, তাতে পরিষেবা দেওয়া মুশকিল হয়ে পড়েছে।
Covid-19: সংক্রমিত রেলকর্মীরা, শিয়ালদহ শাখায় বাতিল ৫৬ লোকাল ট্রেন
ছবি প্রতীকী সংগৃহীত

দেশ ও রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। বাদ পড়েননি রেলের ফ্রন্টলাইন কর্মী অর্থাৎ গার্ড ও ট্রেনের চালকরাও। কোভিড পজিটিভ প্রায় ৯০ জন রেলকর্মী। শিয়ালদহ ডিভিশনের একাধিক গার্ড, মোটরম্যান, সিগন্যাল-টেলিকমিউনিকেশন বিভাগের কর্মীরা করোনা আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে রেল পরিষেবা স্বাভাবিক রাখা মুশকিলের হয়ে পড়েছে শিয়ালদহ ডিভিশনে। তাই আজ শিয়ালদা শাখায় ৫৬টি লোকাল ট্রেন বাতিল থাকবে বলে জানা গিয়েছে।

তবে যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে, তাতে হয়তো আগামী দিনে এই সংখ্যা আরও বাড়তে পারে। অফিস আওয়ারের পিক টাইমে নয়, যে সময় যাত্রীদের চাপ কম থাকে, সেই সময় ট্রেনের সংখ্যা কমানো হয়েছে বলে জানা গেছে পূর্ব রেল সূত্রে।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কমল দাস জানিয়েছেন, আমরা নিরবিচ্ছিন্ন পরিষেবা দিতে প্রস্তুত। কিন্তু কর্মীরা যেভাবে আক্রান্ত হচ্ছেন, তাতে পরিষেবা দেওয়া মুশকিল হয়ে পড়েছে। রেল কর্মীদের জন্য একাধিক ব্যবস্থা নেওয়া হলেও বেশিরভাগ ক্ষেত্রেই কর্মীদের মধ্যে শারীরিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। তার জেরেই হয়তো কোভিড পজিটিভ হয়ে পড়ছেন কর্মীরা।

গত বছর মার্চ মাসে লকডাউন শুরু থেকে ট্রেন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। ফের ট্রেন চালু হয় গত বছরের শেষে ১১ নভেম্বর থেকে। ২০২০ সালের শেষ থেকে চলতি বছরের শুরুতে করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে ছিল। কিন্তু মার্চ মাসের শেষ থেকে তা ক্রমশ বাড়তে থাকে। বর্তমানে করোনা সংক্রমণে ভারত বিশ্বে এক নম্বর স্থানে চলে এসেছে। প্রতিদিন দু'লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। এবার সেই আক্রান্তদের তালিকা থেকে বাদ যাচ্ছেন না দিলে কর্মীরা। ফলে বাতিল করতে হল বেশ কিছু লোকাল ট্রেন।

শিয়ালদহ ডিভিশন সূত্রে জানা গিয়েছে, অফিসের পিক টাইমে নয়, এরকম সময়ে ব্যারাকপুর লোকাল, নৈহাটি লোকাল, ডানকুনি লোকাল, গোবরডাঙা লোকাল, দত্তপুকুর লোকাল, সোনারপুর লোকাল-সহ বিভিন্ন দফায় ট্রেন বাতিল করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.