Coal smuggling case: ফের তলব করা হতে পারে অভিষেককে

ইডি সূত্রের খবর, দুই সংস্থায় জমা হওয়া কয়েক কোটি টাকার উৎস নিয়ে অভিষেককে আরও জিজ্ঞাসাবাদ করা হবে।
Coal smuggling case: ফের তলব করা হতে পারে অভিষেককে
অভিষেক ও রুজিরাফাইল চিত্র

কয়লা পাচার কাণ্ডে ফের তলব করা হতে পারে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। গত সোমবারই তিনি দিল্লিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দপ্তরে হাজিরা দেন। টানা নয় ঘন্টা তাঁকে জেরা করা হয়। তারপর অভিষেক বলেন, ‘প্রমাণ থাকলে প্রকাশ্যে আনুন। দুধ আর জল আলাদা হয়ে যাবে।’ তার আগেরদিন রবিবার তিনি বলেন, ‘প্রমাণ থাকলে তা সামনে আনা হোক। আমার বিরুদ্ধের ১০ টাকার লেনদেনও প্রমাণিত হলে আমি ফাঁসিতে ঝুলতেও রাজি। ইডি, সিবিআইয়ের দরকার হবে না।’

প্রশ্ন, একই সপ্তাহে ফের তাঁকে ডাকা হচ্ছে কেন? ইডি সূত্রের খবর, অভিষেক ও তাঁর পরিবার যে দুই সংস্থার সঙ্গে জড়িত, সেই দুই সংস্থায় জমা হওয়া কয়েক কোটি টাকার উৎস নিয়ে অভিষেককে আরও জিজ্ঞাসাবাদ করা হবে। যদিও সংস্থার পক্ষ থেকে কিছু বলা হয়নি।

গোয়েন্দাদের দাবি, ওই সংস্থার সঙ্গে অভিষেকের ঘনিষ্ঠ আত্মীয়রা যুক্ত আছেন। একটি নির্মাণ সংস্থার মাধ্যমে ওই সংস্থায় ৪.৩৭ কোটি টাকা জমা পড়েছে। ওই নির্মাণ সংস্থার সঙ্গে আবার কয়লা পাচার কাণ্ডের অভিযুক্তের যোগাযোগ রয়েছে। অভিষেক এই ব্যাপারে সন্তোষজনক কোনও ব্যাখ্যা দিতে পারেননি বলে জানা গিয়েছে। তদন্তের স্বার্থে সংস্থার অন্য ডিরেক্টরদেরও তলব করা হতে পারে।

অভিষেক ও রুজিরা
যদি ১০ পয়সারও লেনদেন প্রমাণ করতে পারে, ফাঁসির মঞ্চে মৃত্যুবরণ করতেও রাজি - অভিষেক

বেআইনি কয়লা পাচার কাণ্ডে সিবিআই, ইডি-র এখন প্রধান লক্ষ্য, অভিযুক্ত বিনয় মিশ্রকে দেশে ফেরানো। তৃণমূলের যুব নেতা বিনয় অভিষেকের ঘনিষ্ঠ বলে পরিচিত ছিলেন। ইডি সূত্রের দাবি অনুযায়ী, বিনয় তাঁর পরিচিত বলে সোমবার অভিষেক তদন্তকারীদের জানান। তাঁর দাবি, তাঁর সঙ্গে বিনয়ের আর্থিক লেনদেন নেই। আর বিনয় কয়লা পাচারের সঙ্গে যুক্ত থাকলেও সেটা তাঁর নিজস্ব বিষয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in