Coal scam: কয়লা কাণ্ডে ফের মলয় ঘটককে তলব ইডির

ইতিমধ্যেই কলকাতা ও আসানসোলের বেশ কয়েকটি বেসরকারি সংস্থার অফিসে তল্লাশি চালানো হয়েছে। জানা গিয়েছে, কয়লা পাচারের টাকা ওই বেসরকারি সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্ট গিয়েছে।
তৃণমূল নেতা ও রাজ্যের মন্ত্রী মলয় ঘটক
তৃণমূল নেতা ও রাজ্যের মন্ত্রী মলয় ঘটক ফাইল ছবি মলয় ঘটকের ফেসবুক পেজের সৌজন্যে

কয়লা কাণ্ডে এবার তলব করা হল রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তাঁকে দিল্লিতে ডেকে পাঠিয়েছে। আগামী ২ ফেব্রুয়ারি দিল্লিতে ইডি দফতরে তাঁকে হাজিরা দিতে হবে। সূত্রের খবর, কয়লা মামলায় এখনও পর্যন্ত যাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাঁদের সঙ্গে মলয় ঘটকের বয়ানের মিল পাওয়া যাচ্ছে না। ফলে বেশ কিছু জায়গায় এখনও সংশয় রয়েছে কেন্দ্রীয় গোয়েন্দাদের। সেই জায়গাগুলিতে সঠিক উত্তর পাওয়ার জন্য রাজ্যের আইনমন্ত্রীকে ফের দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, এর আগে কয়লা কাণ্ডে একাধিকবার মলয় ঘটককে নোটিশ পাঠানো হয়। তিনি অবশ্য বেশ কয়েকবার তলব করার সত্ত্বেও হাজিরা দেননি। ইতিমধ্যেই কয়লা মাফিয়া অনুপ মাঝি ওরফে লালাকে ডেকে পাঠানো হয়। জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। জিজ্ঞাসাবাদের তালিকা থেকে বাদ যাননি রাজ্য সরকারের একাধিক পুলিশ কর্তাও। তাঁদের বয়ানও রেকর্ড করেছেন তদন্তকারীরা। সেই বয়ানের উপর ভিত্তি করে রাজ্যের একাধিক জায়গায় তল্লাশি অভিযান শুরু করে ইডি ও সিবিআই। তবে এই বিষয়ে মলয় ঘটকের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ইতিমধ্যেই কলকাতা ও আসানসোলের বেশ কয়েকটি বেসরকারি সংস্থার অফিসে তল্লাশি চালানো হয়েছে। জানা গিয়েছে, কয়লা পাচারের টাকা ওই বেসরকারি সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্ট গিয়েছে। শুধু তাই নয়, তা বিভিন্ন খাতে ভাগ হয়ে গিয়েছে। সেখান থেকে কেন্দ্রীয় গোয়েন্দারা একাধিক নথিপত্র পেয়েছেন। সেসবের জন্য মলয় ঘটককে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে মনে করছে ইডি। তাই আগামী ২ ফেব্রুয়ারি দিল্লিতে মন্ত্রীকে ডেকে পাঠানো হয়েছে। এখন আইনমন্ত্রী হাজিরা দেন কিনা, সেটাই দেখার।

তৃণমূল নেতা ও রাজ্যের মন্ত্রী মলয় ঘটক
Coal Scam: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্ত সহায়ককে কেন ডাকছে না ইডি? প্রশ্ন হাইকোর্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in