WB BJP: পঞ্চায়েত ভোটের জন্য অনেক জায়গায় বুথ স্তরে সংগঠন গড়ে তোলা সম্ভব হয়নি - সুকান্ত মজুমদার

পঞ্চায়েত ভোটের জন্য অনেক জায়গায় বুথ স্তরে সংগঠন গড়ে তোলা সম্ভব হয়নি। তিনি আরও জানান, জেলা কমিটি গঠন হলেও মন্ডল কমিটি তেমন ভাবে মজবুত হয়নি।
সুকান্ত মজুমদার
সুকান্ত মজুমদারগ্রাফিক্স - নিজস্ব

বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত ভোট। রাজনৈতিক দলগুলি ব্যস্ত নিজেদের গুটি সাজাতে। এদিকে বিজেপি পঞ্চায়েত ভোটের জন্য প্রস্তুত নয় বলে শোনা যাচ্ছে। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার অন্তত এমনটাই দাবি করছেন।

একুশের বিধানসভা নির্বাচনে ২০০ আসনের আশা করেও বিজেপির রথ থেমে যায় মাত্র ৭৭ টি আসনে। তারপর একের পর এক তৃণমূল থেকে বিজেপিতে আসা নেতাদের দলত্যাগ করা নিয়ে কার্যত জর্জরিত বঙ্গের বিজেপি শিবির। আর এর মধ্যে সামনে পঞ্চায়েত ভোটে লড়া নিয়ে মুখ খুললেন বিজেপির রাজ্য সভাপতি।

তিনি বলেন, পঞ্চায়েত ভোটের জন্য অনেক জায়গায় বুথ স্তরে সংগঠন গড়ে তোলা সম্ভব হয়নি। তিনি আরও জানান, জেলা কমিটি গঠন হলেও মন্ডল কমিটি তেমনভাবে মজবুত হয়নি। যেভাবে তৃণমূল রাজ্যে সন্ত্রাস চালাচ্ছে তাতে শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব হবে না বলেই মনে করছেন সুকান্ত মজুমদার। গত পঞ্চায়েত ভোটে যেভাবে তৃণমূল সন্ত্রাস চালিয়েছিল সেই স্মৃতিও মনে করিয়ে দিলেন তিনি।

সম্প্রতি, জয়পুরে বিজেপির জাতীয় কর্মসমিতির মিটিং শুরু হয়েছে। সূত্রের খবর, সেই বৈঠকে রাজ্যের সংগঠন নিয়েও আলোচনা হতে পারে। ঐ বৈঠকে রাজ্যের তরফ থেকে বক্তব্য রাখবেন সুকান্ত মজুমদার। শোনা যাচ্ছে ঐ বৈঠকেও ভোট পরবর্তী হিংসা নিয়েও পঞ্চায়েত ভোট নিয়ে আলোচনা হবে।

প্রসঙ্গত, বিজেপির অন্দরে বিক্ষোভ অনবরত হয়েই চলেছে, অন্দরে কী চলছে, তা হয়ত বুঝে উঠতে পারছেন না কেন্দ্রীয় নেতৃত্ব। দলে ভাঙন তো লেগেই রয়েছে। সাধারণ কর্মী-সমর্থকদের তৃণমূলে যোগদানের হিড়িকও আছে। গত বিধানসভা নির্বাচনের পর একাধিক নেতৃত্ব বিজেপি ছেড়ে তৃণমূলে চলে আসে। বিভিন্ন উপ- নির্বাচনে নিজেদের দ্বিতীয় স্থান হারিয়ে ফেলে গেরুয়া শিবির। সেই জায়গায় উঠে আসে বামেরা।

সুকান্ত মজুমদার
WB BJP: বঙ্গ বিজেপিতে ভাঙন অব্যাহত, দিলীপ ঘোষের খাস তালুক ঝাড়গ্রামে দলত্যাগের হিড়িক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in