Birbhum: উচ্চমাধ্যমিকে নম্বর কম, শিক্ষকদের তালাবন্দী করে রাখলো ছাত্র-ছাত্রীরা

উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফলে ছাত্র-ছাত্রীদের নাম্বার কম হওয়ায় গতকাল স্কুলের গেটে তালা দিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে বীরভূম, রামপুরহাটের কাষ্ঠগড়া রামকৃষ্ণ নেতাজি উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা।
কাষ্ঠগড়া রামকৃষ্ণ নেতাজি উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ
কাষ্ঠগড়া রামকৃষ্ণ নেতাজি উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বিক্ষোভছবি - নিজস্ব

২০২০-২১ শিক্ষা বর্ষের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফলে ছাত্র-ছাত্রীদের নাম্বার কম হওয়ায় গতকাল স্কুলের গেটে তালা দিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে বীরভূম, রামপুরহাটের কাষ্ঠগড়া রামকৃষ্ণ নেতাজি উচ্চ বিদ্যালয় ছাত্র-ছাত্রীরা। শুক্রবার সকালে শিক্ষকরা স্কুলে আসার পর তাঁদের স্কুলে ঢুকিয়ে গেটে তালা মেরে দেওয়া হয়। বেলা তিনটে নাগাদ স্কুল শিক্ষকরা বিষয়টি নিয়ে উচ্চ শিক্ষা দপ্তরে জানাতে বাধ্য হন।

স্কুল শিক্ষকরা ছাত্র-ছাত্রীদেরকে বোঝানোর চেষ্টা করেন এ রেজাল্ট আমরা করিনি, এ রেজাল্ট যা হয়েছে শিক্ষা পরিষদের কাছে থেকে এসেছে। এতে আমাদের কোনো রকম হাত নেই, আমরা চাইলেও কোন কিছু করতে পারবোনা।

তবে শিক্ষা পরিষদের কথামতো এখন একমাত্র উপায় খাতা রিভিউ করা অথবা নতুন ভাবে পরীক্ষা দেওয়ার আবেদন করা। কিন্তু কোন কিছুতেই রাজি হয়নি ছাত্রছাত্রীরা।

ছাত্র ছাত্রীদের বক্তব্য, স্কুলের হাতে ছিল প্রজেক্ট ও প্রাকটিক্যাল পরীক্ষার নাম্বার। সেখান থেকে আমাদের কম নাম্বার দেওয়া এবং একাদশ শ্রেণিতে আমাদেরকে ঠিকঠাক পরীক্ষা দিতে দেওয়া হয়নি। যে কারণে আমাদের কম নাম্বার এসেছে।

ছাত্র ছাত্রীদের আরও অভিযোগ, শিক্ষকরা আগে আমাদের জানিয়েছিলেন একাদশ শ্রেণির পরীক্ষার কোন গুরুত্ব নেই। এরপর কোভিডের কারণে বন্ধ হয়ে যায় স্কুল। ফলে দীর্ঘদিন স্কুলে কোনো পড়াশুনো হয়নি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in