Anubrata Mondal: ছুটিতে থাকা ‘ওপরওয়ালা’ কীভাবে অনুব্রতর বাড়িতে চিকিৎসক পাঠালেন, উঠছে প্রশ্ন

বুধবার গোরু পাচার মামলায় সিবিআইয়ের দশম সমন এড়িয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। আর এই সঙ্গে প্রকাশ্যে এসেছে বোলপুর মহকুমা হাসপাতালের চিকিৎসক চন্দ্রনাথ অধিকারীর ‘স্বীকারোক্তি’।
অনুব্রত মণ্ডল
অনুব্রত মণ্ডলফাইল ছবি - উইকির সৌজন্যে

অনুব্রত কান্ডে বিতর্কে জড়ালেন বোলপুর মহকুমা হাসপাতালের সুপার। ছুটিতে থাকা সত্ত্বেও তিনি কীভাবে ‘অসুস্থ’ অনুব্রত মণ্ডলের বাড়িতে সরকারি চিকিৎসকদের যাবার নির্দেশ দিলেন তা নিয়ে উঠেছে প্রশ্ন।

বুধবার গোরু পাচার মামলায় সিবিআইয়ের দশম সমন এড়িয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। আর এই সঙ্গে প্রকাশ্যে এসেছে বোলপুর মহকুমা হাসপাতালের চিকিৎসক চন্দ্রনাথ অধিকারীর ‘স্বীকারোক্তি’।

মঙ্গলবার অনুব্রত মণ্ডলকে দেখতে তাঁর বাড়িতে যান চন্দ্রনাথবাবু। তাঁর দাবি, সেখানে ‘রোগী’ অনুব্রত নিজেই তাঁকে বলেন, ১৪ দিনের ‘বেড রেস্ট’ লিখে দিতে। আর সেটাও কোনও ডাক্তারি প্যাডে নয়, একটি সাদা কাগজে লিখতে হয়েছে। এই পুরো কাজই হাসপাতালের সুপারের নির্দেশে করতে হয়েছে বলে দাবি করেছেন ওই চিকিৎসক।

কিন্তু বোলপুর মহকুমা হাসপাতালের সুপার বুদ্ধদেব মুর্মু নিজেই গত শনিবার থেকে ছুটিতে রয়েছেন। ছুটিতে থাকা সত্ত্বেও কী ভাবে অধস্তনকে এমন নির্দেশ দিতে পারেন তিনি? এ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। চিকিৎসক চন্দ্রনাথবাবুর দাবি, তিনি সরকারি কর্মচারী। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মানতে তিনি বাধ্য। এমনকি, তাঁর এও দাবি, অনুব্রতকে হাসপাতালে এসে চিকিৎসার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু সুপারই তাঁকে বলেন, নেতার বাড়িতে গিয়ে দেখে আসতে। যা নিয়ে শুরু হয়েছে আরও এক বিতর্ক।

বিরোধীদের প্রশ্ন, অনুব্রত কোনও মন্ত্রী বা বিধায়ক নন, তাহলে মেডিক্যাল টিম নিয়ে তাঁর বাড়িতে কেন গেলেন সরকারি চিকিৎসকেরা? এ নিয়ে চন্দ্রনাথবাবু জানাচ্ছেন, তিনি নিমিত্ত। যা করেছেন, সবই সুপারের নির্দেশে। অন্য দিকে সুপার বুদ্ধদেব মুর্মুর সঙ্গে বার বার ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। মাঝেমাঝে তাঁর মোবাইল ফোন খোলার মেসেজ পাওয়া যাচ্ছে। কিন্তু ফোন করলে পর ক্ষণেই তিনি ‘নট রিচেবল’!

বোলপুর হাসপাতালের ডেপুটি সুপার সব্যসাচী ঘোষের বক্তব্য, “যা দেখেছি টিভির খবরে। আমার এই প্রসঙ্গে কোনও বক্তব্য নেই। এ নিয়ে সুপার সাহেব বলতে পারবেন। উনি ছুটিতে আছেন।”

অনুব্রত মণ্ডল
Anubrata Mondal: অনুব্রতই প্রেসক্রিপশনে 'বেড রেস্ট' লিখতে বলেন - বিস্ফোরক মন্তব্য চিকিৎসকের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in