তৃণমূলের আমলে ২০০ কৃষক আত্মহত্যা করেছেন: মুখ্যমন্ত্রীকে খোঁচা বিমান বসুর

তৃণমূলের আমলে ২০০ কৃষক আত্মহত্যা করেছেন: মুখ্যমন্ত্রীকে খোঁচা বিমান বসুর
মৌলালি থেকে বামপন্থী দলগুলোর মিছিল ছবি সংগৃহীত

"মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে প্রায় ২০০ জন কৃষক আত্মহত্যা করেছে। ওনার দলের ধর্ম বা নীতি যা, সেই অনুযায়ী কাজ করছেন না‌ উনি।" মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজেকে 'কৃষকদের সবথেকে বড় বন্ধু' বলা মন্তব্য প্রসঙ্গে সংবাদমাধ্যমের সামনে একথা বললেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

কৃষকদের ডাকা ভারত বনধের সমর্থনে আজ মৌলালি থেকে রাজাবাজার পর্যন্ত মিছিল শুরুর আগে বিমান বসু বলেন, “রাজধানীর বুকে গত ১৩ দিন ধরে সমানে লড়াই চালিয়ে যাচ্ছেন খেতমজুররা। দেশের অন্নদাতাদের লড়াইয়ে পাশে দাঁড়িয়েছে গোটা দেশের মানুষ। কেন্দ্রের কৃষি বিলের বিরুদ্ধে ডাকা ধর্মঘটে সহমর্মিতা জানিয়েছেন সাধারণ মানুষ। মন থেকে সমর্থন করেছেন এই ধর্মঘটকে।“

কেন্দ্রীয় সরকারের নয়া কৃষিনীতির বিরুদ্ধে সোচ্চার হয়েছেন কৃষক সমাজ। গোটা দেশজুড়ে আজ পালন হচ্ছে ধর্মঘট। কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে মঙ্গলবার রাজ্যের প্রতিটি জেলায় প্রতিবাদ মিছিল করছে সিপিআইএম নেতা কর্মীরা।

বিমান বসু এদিন আরো বলেন, "দেশ ও রাজ্যের ভালোর জন্য রাজনৈতিক দল হিসেবে এই ধর্মঘটকে সমর্থন করেছি আমরা। বিজেপি ছাড়া আর‌ প্রায় সমস্ত রাজনৈতিক দল এই ধর্মঘটটে সমর্থনে করেছে। কৃষকদের এই আন্দোলনের সাফল্য কামনা করছি।"

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in