West Bengal: এ মাসেই লোকাল ট্রেন পরিষেবা শুরু করতে চেয়ে রাজ্যকে চিঠি দুই রেলের

চলতি মাস থেকেই লোকাল ট্রেন পরিষেবা শুরু করতে চেয়ে রাজ্য সরকারকে চিঠি দিলো পূর্ব রেল এবং দক্ষিণ পূর্ব রেল। আগামী ১৫জুন রাজ্যে বিধিনিষেধ পর্ব শেষ হবার কথা। যা নিয়ে আজই বৈঠকে বসবে রাজ্য প্রশাসন।
West Bengal: এ মাসেই লোকাল ট্রেন পরিষেবা শুরু করতে চেয়ে রাজ্যকে চিঠি দুই রেলের
ফাইল ছবি সংগৃহীত

চলতি মাস থেকেই লোকাল ট্রেন পরিষেবা শুরু করতে চেয়ে রাজ্য সরকারকে চিঠি দিলো পূর্ব রেল এবং দক্ষিণ পূর্ব রেল। আগামী ১৫জুন রাজ্যে বিধিনিষেধ পর্ব শেষ হবার কথা। এর পর কী কী বিধিনিষেধ জারি থাকবে এবং কোন কোন নিষেধাজ্ঞা শিথিল করা হবে তা নিয়ে আজই বৈঠকে বসবে রাজ্য প্রশাসন। সেই বিষয়ে আজ বিকেলেই চূড়ান্ত ঘোষণা হবার সম্ভাবনা। এই বৈঠকের আগেই রেলের পক্ষ থেকে রাজ্য সরকারকে চিঠি দেওয়া হল।

রাজ্যকে লেখা চিঠিতে রেল জানিয়েছে – রুটি রুজির তাগিদে বহু মানুষ রাস্তায় বেরোতে বাধ্য হচ্ছেন। এই অবস্থায় রেল পরিষেবা চালু না হলে হিতে বিপরীত হবার সম্ভাবনা বাড়বে। তাই অবিলম্বে লোকাল ট্রেন পরিষেবা শুরু করতে চাইছে রেল। ইতিমধ্যেই রেল পরিষেবা শুরুর সমস্ত প্রস্তুতি সেরে রেখেছে রেল। রাজ্য সরকার অনুমতি দিলেই যে কোনো দিন চালু হতে পারে লোকাল ট্রেন চলাচল।

করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে দীর্ঘদিন বন্ধ আছে লোকাল ট্রেন পরিষেবা। গত ৫মে রাজ্য সরকারের ঘোষিত নির্দেশ অনুসারে ৬মে থেকে রাজ্যে বন্ধ হয়ে যায় লোকাল ট্রেন চলাচল। এরও আগে করোনার দ্বিতীয় ঢেউ-এর শুরুতে বহু রেলকর্মী করোনা সংক্রমিত হয়ে পড়ায় এপ্রিল মাসের শেষ থেকেই লোকাল ট্রেনের সংখ্যা কমাতে শুরু করে পূর্ব ও দক্ষিণ পূর্ব রেল। বর্তমানে হাওড়া শিয়ালদহ শাখায় শুধুমাত্র স্টাফ স্পেশাল ট্রেন চলছে ৩৪২টি। যে ট্রেনে রেলকর্মী ছাড়া কাউকেই উঠতে দেওয়া হয়না। অথচ ডেলি প্যাসেঞ্জাররাও অনেকেই এই ট্রেনে উঠতে চান। যা নিয়ে প্রতিদিনই বচসা হয়।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in