বাম ব্রিগেডের প্রচারে 'টুম্পা' প্যারোডি, সোশ্যাল মিডিয়ায় ঝড়

আগামী ২৮ ফেব্রুয়ারি বামেদের ব্রিগেড সমাবেশে ১০ লক্ষের বেশি মানুষের জমায়েত হবে, যা সাম্প্রতিক কালের সমস্ত রেকর্ড ভেঙে দেবে বলে আশা করছে নেতৃত্ব।
বাম ব্রিগেডের প্রচারে 'টুম্পা' প্যারোডি, সোশ্যাল মিডিয়ায় ঝড়
ছবি ভিডিও থেকে নেওয়া

বামেদের ব্রিগেড সমাবেশের প্রচার গানেও জায়গা করে নিল টুম্পা সোনা। জনপ্রিয় টুম্পা সোনা গানের অনুকরণে ব্রিগেড সমাবেশ নিয়ে লেখা গান ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তৃণমূল-বিজেপি যে একই মূদ্রার এপিঠ-ওপিঠ এবং রাজ‍্যে একমাত্র বিকল্প যে বাম - মূলত তাই ‌বোঝানো হয়েছে এই গানের মাধ্যমে।

অফিসিয়ালি এই গানের সৃষ্টিকর্তা কে তা জানা না গেলেও মূলত বামপন্থীরাই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছে গানটি‌। এমনকি সেই তালিকায় সিপিআইএম রাজ‍্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র থেকে শুরু করে অভিনেত্রী শ্রীলেখা মিত্র অনেকেই রয়েছেন। এই বিষয়ে পিপলস্ রিপোর্টারের তরফ থেকে সিপিআইএম ডিজিটালের সাথে যোগাযোগ করা হলে বলা হয়েছে, পার্টির সমর্থকরা মিলে এটি তৈরি করেছেন। এর বেশি কোনো মন্তব্য করতে রাজি হননি তাঁরা।

গানের মূল ক‍্যাচ লাইন - "টুম্পা তোকে নিয়ে ব্রিগেড যাব/টুম্পা চেন ফ্ল‍্যাগে মাঠ সাজাব/টুম্পা আকাশে তুলব আওয়াজ..."। গানটিতে তৃণমূল-বিজেপির সমঝোতা বোঝাতে 'বিজেমূল' শব্দটি ব্যবহার করা হয়েছে। বলা হয়েছে - "ও টুম্পা সোনা, কী বলব মাইরি/ওদের ভালোই সেটিং, মিসিং ডেলোর ডাইরি!" 'বেকার সমস‍্যা' থেকে শুরু করে 'নারদ'-'ভাইপো' প্রসঙ্গ সবই উঠে এসেছে গানে।

আগামী ২৮ ফেব্রুয়ারি বামেদের ব্রিগেড সমাবেশ। উপস্থিত থাকবে আসন্ন বিধানসভায় বামেদের জোট শরিক কংগ্রেসও। এই সভা থেকেই আনুষ্ঠানিকভাবে বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করবে বাম-কংগ্রেস। উভয় দল মিলিয়ে ১০ লক্ষের বেশি মানুষের জমায়েত হবে, যা সাম্প্রতিক কালের সমস্ত রেকর্ড ভেঙে দেবে বলে আশা করছে নেতৃত্ব। জোট নেতাদের দাবি, 'ঐতিহাসিক' হতে চলেছে এই ব্রিগেড।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in