নিয়োগ দুর্নীতিতে নয়া তথ্য, যুব তৃণমূল নেতা কুন্তলের মাধ্যমে ৩৫ জনের অবৈধ চাকরি!

অন্যদিকে ইডি আরও দাবি করেছে, একা কুন্তল নন। তাঁর সাথে যুক্ত শান্তনু বন্দ্যোপাধ্যায় নামের অন্য এক যুব তৃণমূল নেতা। তিনিও হুগলির বাসিন্দা। তাঁকে বৃহস্পতিবারের পর ফের শুক্রবারও জিজ্ঞাসাবাদ করে ইডি।
কুন্তল ঘোষ
কুন্তল ঘোষছবি - কুন্তল ঘোষের ফেসবুক পেজ

শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে উঠে এল নয়া তথ্য। ইডির জেরার মুখে যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ স্বীকার করেছেন তাঁর মাধ্যমে ৩৫ জনের চাকরি হয়েছে। মূলত সকলেই নবম-দশমে নিয়োগপত্র পেয়েছিলেন।

নিয়োগ দুর্নীতিতে ইডির হাতে গ্রেপ্তার হয়েছেন কুন্তল ঘোষ। ইডি সূত্রে খবর, কোন সাল থেকে কোন সাল পর্যন্ত নিয়োগ হয়েছে? কোন কোন জেলায় নিয়োগ হয়েছে সমস্ত তথ্য জানতে চায় ইডি। জেরায় কুন্তল জানান উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুরের সহ অন্যান্য জেলা থেকে মোট ৩৫ জনকে বেআইনি পথে চাকরি দিয়েছেন। ইডি আধিকারিকরা এও দাবি করেছেন, ২০১৪ সালের পর থেকে অবৈধ নিয়োগের সাথে তিনি যুক্ত হন।

শুক্রবার সকালে কুন্তল বলেন, গোপাল দলপতি কোটি কোটি টাকা নিয়েছেন। সমস্ত পরীক্ষার্থীর কাছ থেকে উনিই টাকা তুলেছেন। এর আগেও যুব তৃণমূল নেতা বলেছিলেন গোপাল দলপতিই ‘আসল লোক’।

অন্যদিকে ইডি আরও দাবি করেছে, একা কুন্তল নন। তাঁর সাথে যুক্ত শান্তনু বন্দ্যোপাধ্যায় নামের অন্য এক যুব তৃণমূল নেতা। তিনিও হুগলির বাসিন্দা। তাঁকে বৃহস্পতিবারের পর ফের শুক্রবারও  জিজ্ঞাসাবাদ করে ইডি।

শান্তনুর বাড়ি থেকে প্রায় ৩০০ জন চাকরিপ্রার্থীর উদ্ধার হওয়া চাকরিপ্রার্থীদের নথি সম্পর্কে তথ্য জানতে চায় ইডি। এমনকি হুগলিতে শান্তনুর একটি রেস্তোরাঁরও খোঁজ পেয়েছে কেন্দ্রীয় সংস্থার আধিকারিকেরা। নিয়োগ দুর্নীতির টাকা ওই রেস্তোরাঁ তৈরিতে ব্যবহার করা হয়েছিল কিনা তাও খতিয়ে দেখছে ইডি। পাশাপাশি শান্তনু ও তাঁর পরিবারের সদস্যদের সম্পত্তির পরিমাণও খতিয়ে দেখা হচ্ছে।

কুন্তল ঘোষ
মোষের গাড়িতে করে টন টন কয়লা পাচারের চেষ্টা বীরভূমে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in