Narada Scam: ৩ মন্ত্রী বিধায়কের গ্রেপ্তারে রাজ্য জুড়ে বিক্ষোভে তৃণমূল, নিজাম প্যালেস চত্বরে উত্তেজনা

এদিন সকালে সালের নারদা কান্ডে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং প্রাক্তন তৃণমূল বিধায়ক তথা মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে সিবিআই। আজই তাঁদের আদালতে পেশ করে হেফাজতে চাইবে CBI।
Narada Scam: ৩ মন্ত্রী বিধায়কের গ্রেপ্তারে রাজ্য জুড়ে বিক্ষোভে তৃণমূল, নিজাম প্যালেস চত্বরে উত্তেজনা
ফিরহাদ হাকিম, সুব্রত মুখার্জি, মদন মিত্রফাইল ছবি সংগৃহীত

তিন তৃণমূল মন্ত্রী তথা বিধায়কের গ্রেপ্তারিতে ‘রাজনৈতিক প্রতিহিংসা’-র অভিযোগ আনলো তৃণমূল। এদিন সকালেই ২০১৪ সালের নারদা কান্ডে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং প্রাক্তন তৃণমূল বিধায়ক তথা মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে সিবিআই। আজই তাঁদের আদালতে পেশ করে হেফাজতে চাইবে সিবিআই। এই গ্রেপ্তারির প্রতিবাদে গ্রেপ্তারিকে 'বেআইনি' বলে দাবি জানিয়ে কলকাতার পুলিশ কমিশনারকে চিঠি দিলো তৃণমূল।

এই খবর পেয়েই নিজাম প্যালেসে চলে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্র অনুসারে, তিনি সিবিআইকে জানিয়েছেন তাঁকেও গ্রেপ্তার করতে হবে। না হলে তিনি নিজাম প্যালেস থেকে বেরোবেন না। আপাতত তিনি নিজাম প্যালেসের ১৫ তলায় আছেন।

এদিন তিন তৃণমূল মন্ত্রী বিধায়কের গ্রেপ্তারির পর লকডাউনকে বুড়ো আঙুল দেখিয়ে রাজ্যের জায়গায় জায়গায় বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল কর্মী সমর্থকরা। বিক্ষোভ চলছে নিজাম প্যালেসের সামনেও। গেট ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করেন তৃণমূল কর্মীরা। দফায় দফায় উত্তেজনা ছড়াচ্ছে নিজাম প্যালেস চত্বরে। এই মুহূর্তে নিজাম প্যালেস চত্বর কার্যত অবরুদ্ধ।

চেতলার তৃণমূল কর্মীরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন। রাজ্যের বিভিন্ন অঞ্চল থেকেও এই গ্রেপ্তারির প্রতিবাদে বিক্ষোভের খবর পাওয়া গেছে। তৃণমূলের অভিযোগ, অধ্যক্ষের অনুমতি ছাড়া এভাবে গ্রেপ্তার করা যায় না।

এই গ্রেপ্তারি প্রসঙ্গে রাজ্য বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সিবিআই আমাদের কাছ থেকে কোনো অনুমোদন নেওয়া হয়নি। যেদিন রাজ্যপাল এই অনুমতি দেন সেদিন আমি বিস্মিত হয়েছি। রাজ্যপালের এই ধরণের অনুমতি দেবার এক্তিয়ার নেই। বিধানসভার অধ্যক্ষের অনুমতি ছাড়া এভাবে গ্রেপ্তার করা যায় না। চার্জশিট দেবার আগেও অধ্যক্ষের অনুমতি নিতে হয়। তাও নেওয়া হয়নি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in