বুধবার পর্যন্ত মানিকের গ্রেপ্তারিতে না, তবে হাজিরা দিতেই হবে CBI দফতরে - নির্দেশ সুপ্রিম কোর্টের

সুপ্রিম কোর্টে মাত্র একদিনের স্বস্তি পেলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। এদিন শীর্ষ আদালত রায় দেয়, দুর্নীতি কাণ্ডে মানিককে বুধবার পর্যন্ত গ্রাপ্তার করা যাবে না।
বুধবার পর্যন্ত মানিকের গ্রেপ্তারিতে না, তবে হাজিরা দিতেই হবে CBI দফতরে - নির্দেশ সুপ্রিম কোর্টের
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বুধবার পর্যন্ত মানিক ভট্টাচার্যকে গ্রেপ্তার করা যাবে না। তবে আজকে সিবিআই দপ্তরে হাজিরা দিতে হবে তাঁকে। এমনই নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত।

সুপ্রিম কোর্টে মাত্র একদিনের স্বস্তি পেলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। এদিন শীর্ষ আদালত রায় দেয়, দুর্নীতি কাণ্ডে মানিককে বুধবার পর্যন্ত গ্রাপ্তার করা যাবে না। তবে হাইকোর্টের নির্দেশানুসারে সিবিআই দপ্তরে হাজিরা দিতে হবে।

এর আগে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ এবং ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিমকোর্টে যান তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। গত ১৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন জমা দেন তিনি। সেই মামলারই শুনানি ছিল আজ।

উল্লেখ্য, আজ টেট পরীক্ষার উত্তরপত্র নষ্ট মামলার শুনানি ছিল বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির সিঙ্গেল বেঞ্চে। অভিযোগ, ২০১৪ সালের টেট পরীক্ষার মোট ১২ লক্ষ ওএমআর সিট (উত্তরপত্র) নষ্ট করা হয়েছে।

কী কারণে ওএমআর সিট নষ্ট করা হয়েছে আদালতে তার কোনও সদুত্তর দিতে পারেনি মধ্যশিক্ষা পর্ষদ। এরপরই এই ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এক মাসের মধ্যে তদন্তের রিপোর্ট জমা দিতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। আগামী ১ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি।

আদালতের পর্যবেক্ষণ, অপরাধমূলক উদ্দেশ্য নিয়েই উত্তরপত্র নষ্ট করা হয়েছে। ওইসময় পর্ষদের সভাপতি ছিলেন নদীয়ার পলাশীপাড়ার বিধায়ক মানিক ভট্টাচার্য। শুনানি চলাকালীন ওএমআর সিট নষ্টের ঘটনায় মানিক ভট্টাচার্য এবং অন্যান্য আধিকারীকদের ভূমিকা নিয়েও সন্দেহ প্রকাশ করে আদালত। এরপরই আজ রাত ৮টার মধ্যে মানিক ভট্টাচার্যকে সিবিআই দপ্তরে হাজিরার নির্দেশ দেন বিচারপতি গাঙ্গুলি।

বুধবার পর্যন্ত মানিকের গ্রেপ্তারিতে না, তবে হাজিরা দিতেই হবে CBI দফতরে - নির্দেশ সুপ্রিম কোর্টের
TMC: গত ১১ বছরে তৃণমূলের কোষাগারে অর্থের পরিমাণ বেড়েছে প্রায় ৩০০ কোটি টাকা!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in