TET Scam: পুজোতেও রাস্তায় শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ চাকরিপ্রার্থীদের, অনুমতি আদালতের

বিচারপতি রাজশেখর মান্থা বলেন, যোগ্য চাকরিপ্রার্থীরা রাস্তায় বসে চাকরির ভিক্ষা করবে আর পুলিশ সেই আন্দোলনে বাধা দেবে এমনটা হতে পারে না। কোথায় আন্দোলন করবে সেটা পুলিশের সাথে চাকরিপ্রার্থীরা ঠিক করবেন।
ফাইল চিত্র
ফাইল চিত্র

দুর্গা পুজোতেও পথেই থাকবেন আন্দোলনরত চাকরিপ্রার্থীরা। আর তাতে সম্মতি দিল কলকাতা হাইকোর্ট। শান্তিপূর্ণভাবে অবস্থান বিক্ষোভ চালিয়ে যেতে পারবেন চকারিপ্রার্থীরা। আগামী ১ মাসের জন্য এই অনুমতি দিল আদালত।

দীর্ঘদিন ধরে চাকরিপ্রার্থীদের অবস্থান বিক্ষোভ করছেন। যতদিন না তাঁরা ন্যায় বিচার পাচ্ছেন ততদিন এই আন্দোলন চালিয়ে যাবেন। পুজোর মরশুমের যখন সকলে প্যান্ডেল হপিং-র পরিকল্পনা করছে তখন রাস্তাতেই পুজো কাটাবেন তাঁরা। গান্ধীমূর্তির পাদদেশে চাকরিপ্রার্থীদের আন্দোলনে কেউ ব্যাঘাত ঘটাবে না তা স্পষ্ট করল কলকাতা হাইকোর্ট।

শুক্রবার আদালত জানায়, দক্ষিণ ২৪ পরগনার প্রাথমিকের চাকরিপ্রার্থীরা আন্দোলন করতে পারবেন। বিচারপতি রাজশেখর মান্থা বলেছেন, যোগ্য চাকরিপ্রার্থীরা রাস্তায় বসে চাকরির ভিক্ষা করবে আর পুলিশ সেই আন্দোলনে বাধা দেবে এমনটা হতে পারে না। তবে কোথায় আন্দোলন করবে সেটা পুলিশের সাথে চাকরিপ্রার্থীরা ঠিক করবেন।

দক্ষিণ ২৪ পরগনা জেলার চাকরিপ্রার্থীদের অভিযোগ, সমস্ত জেলার নিয়োগ শুরু হয়ে গেলেও তাঁদের জেলায় এখনও নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়নি। তাঁরা এও অভিযোগ করেন পুলিশ আন্দোলনের অনুমতি দিচ্ছে না। চাকরিপ্রার্থীরা বলছেন, সবাই আনন্দ করলেও আমাদের জীবন থেকে সুখ-শান্তি হারিয়ে গেছে। দীর্ঘদিন ধরে আমরা আন্দোলন করছি। আমরা কেন বঞ্চিত হব? ২০০৯ সালে সমস্ত জেলার নিয়োগ হলেও কেন আমাদের জেলায় হবে না? আর এই শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ আমাদের গণতান্ত্রিক অধিকার।

ফাইল চিত্র
SSC Recruitment Scam: বেআইনি পথে চাকরিপ্রাপকরা স্বেচ্ছায় ইস্তফা দিন - আদালতের হুঁশিয়ারি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in