সারদা কাণ্ড তদন্ত - ইডি দপ্তরে কুণাল ঘোষ

সারদা কাণ্ড তদন্ত - ইডি দপ্তরে কুণাল ঘোষ
কুণাল ঘোষফাইল ছবি সংগৃহীত

মঙ্গলবার সকাল সাড়ে দশটা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে পৌঁছে গেছেন কুণাল ঘোষ। এখানেই তাকে সারদা কাণ্ডে জিজ্ঞাসাবাদ করা হবে। এর আগে ফের সারদাকাণ্ডে কুণাল ঘোষকে তলব করা হয় ইডির পক্ষে।

সূত্র অনুসারে, বিগত কয়েক দিনে সারদা কাণ্ডে তদন্ত চালিয়ে বেশ কিছু তথ্য হাতে এসেছে ইডির। এছাড়াও কদিন আগেই সারদা কাণ্ডে জেরা করা হয়েছে দেবযানী মুখোপাধ্যায়কে। সেই তথ্যের ভিত্তিতেই সম্ভবত কুণাল ঘোষকে জেরা করতে চলেছে ইডি। যদিও তৃণমূল সূত্রের বক্তব্য অনুসারে রাজ্যে ভোটের মুখে এভাবে তৃণমূলের মুখপাত্রকে নোটিশ পাঠানোর পেছনে রাজনৈতিক অভিসন্ধি আছে।

কুনাল অবশ্য বলেছেন, ২০১৩ সাল থেকে সাহায্য করেছেন, এবারও যাবেন। কয়েকদিন আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। ভোটের ঠিক আগে সিবিআই-ইডির এই তৎপরতাকে রাজনৈতিক উদ্দেশ্য বলে মনে করছেন কুনাল ঘোষ। তিনি জানিয়ে দিয়েছেন, নোটিশ দিয়ে ভোটের মুখে তাঁকে কোনওভাবেই ঘরবন্দি করে রাখা যাবে না।

এদিকে সোমবার নোটিশ আসতেই কুনাল ঘোষ দাবি তুলেছেন, তাঁকে নিয়ে তদন্ত করার পাশাপাশি সারদা-কর্তা সুদীপ্ত সেনের লেখা চিঠি নিয়েও তদন্ত করা উচিত গোয়েন্দাদের। তিনি জানান, ওই চিঠিতে সুদীপ্ত সেন লিখে গিয়েছেন কোন নেতা টাকা নিয়েছেন। তিনি বলেন, 'আমি তো কোনও অন্যায় করিনি।' 'তবে আমাকে কোনও ভাবে ঘরে আটকে রাখা যাবে না,' বলেও হুঁশিয়ারি দেন তিনি।

ইডির নোটিশ প্রসঙ্গে কুণাল যে বিজেপির দিকে আঙুল তুলেছেন, তা বলার অপেক্ষা রাখে না। সেই প্রসঙ্গে পালটা বিজেপি নেতা শমীক ঘোষ বলেন, তৃণমূলই তাঁর মুখ বন্ধ করে দিয়েছিল। তাঁরা মুক্তকণ্ঠের পক্ষে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in