লালবাজারে আটক থাকাকালীন অসুস্থ চার SLST চাকরিপ্রার্থী, মাঝরাতেই SSKM-থানা পৌঁছে গেলেন DYFI নেতৃত্ব

SSKM হাসপাতাল থেকে রাত ২টো নাগাদ DYFI নেতৃত্ব পৌঁছে যান লালবাজারে। গেটেই আটকে দেওয়া হয় তাদের। চাকরিপ্রার্থীদের গ্রেফতারি প্রসঙ্গে প্রশ্ন করলে পুলিশ জানায় কোন থানা গ্রেপ্তার করেছে তা বলা সম্ভব নয়।
লালবাজারে আটক থাকাকালীন অসুস্থ চার SLST চাকরিপ্রার্থী, মাঝরাতেই SSKM-থানা পৌঁছে গেলেন DYFI নেতৃত্ব
গভীর রাতে SSKM হাসপাতালের সামনে সাংবাদিকদের মুখোমুখি মীনাক্ষী মুখার্জি ও ধ্রুবজ্যোতি সাহানিজস্ব চিত্র

বৃহস্পতিবার ধর্মতলার ধর্না মঞ্চ থেকে ৭৭জন চাকরিপ্রার্থীকে বলপূর্বক আটক করে পুলিশ। তাঁদের লালবাজার সেন্ট্রাল লকআপে নিয়ে যাওয়া হয়। এরপরই তাদের মধ্যে চারজন অসুস্থ হয়ে পড়েন বলে জানা যায়। অন্য কয়েকটি সূত্র থেকে দাবি করা হয় বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই চারজন। যদিও পুলিশের পক্ষ থেকে স্পষ্টভাবেই জানানো হয়েছে এই ধরণের কোনো ঘটনা ঘটেনি। রাতেই ঘটনাস্থলে পৌঁছান মীনাক্ষী মুখার্জি, ধ্রুবজ্যোতি সাহা সহ বাম যুব নেতৃত্ব।

জানা গেছে, ওই চার চাকরি প্রার্থীকে দ্রুত উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খবর পাওয়া মাত্রই হাসপাতালে যান বাম যুব নেতৃত্বরা। অভিযোগ, তাঁরা পুলিশের কাছে ওই চারজনের খবর জানতে চাইলে পুলিশ তাঁদের কোনো কিছু জানতে অস্বীকার করে। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধেও একই অভিযোগ তোলেন তাঁরা। পুলিশ দাবি করেন, এই ধরণের কোনো ঘটনা ঘটেনি।

এসএসকেএম হাসপাতাল থেকে রাত ২টো নাগাদ ডিওয়াইএফআই নেতৃত্ব পৌঁছে যান লালবাজারে। লালবাজারের গেটেই আটকে দেওয়া হয় যুব নেতৃত্বকে। চাকরিপ্রার্থীদের গ্রেফতারি প্রসঙ্গে নেতৃত্বের প্রশ্নের উত্তরে পুলিশের পক্ষ থেকে জানানো হয় কোন থানা গ্রেপ্তার করেছে তা বলা সম্ভব নয়। ময়দান থানাও হতে পারে অথবা হেয়ার স্ট্রীট থানাও হতে পারে। তাই এই বিষয়ে সঠিক খবর জানেন না তাঁরা। যদিও গেটে থাকা একজন পুলিশকর্মী জানান ৬৫ জন গ্রেপ্তার হয়েছে।

রাতেই সাংবাদিকদের মীনাক্ষী মুখার্জি জানান, শারীরশিক্ষা-কর্মশিক্ষার চাকরিপ্রার্থীদের সঙ্গে সরকার লাগাতার প্রবঞ্চনা করছে। তারা যখন লড়াইতে ছিলেন তখন সরকারের পক্ষ থেকে খবর দেওয়া হল তোমাদের চাকরি দেওয়া হবে। যদিও সরকার তাঁদের কোনো লিখিত আশ্বাস দেয়নি। তাঁদেরকে বারবার প্রবঞ্চিত করা হচ্ছে। এই সরকার দুর্নীতি, ঘুষ, স্বজনপোষণকে মেধার জায়গায় জায়গা করে দিচ্ছে।

তবে আজ ভোরে ময়দান থানা থেকে জানানো হয়েছে, চারজন বর্তমানে সুস্থ আছেন। তাঁদের এসএসকেএম হাসপাতালে চিকিৎসা করিয়ে ফের লালবাজারে নিয়ে যাওয়া হয়েছে। ময়দান থানাতেও যান DYFI নেতৃত্বরা।

গভীর রাতে SSKM হাসপাতালের সামনে সাংবাদিকদের মুখোমুখি মীনাক্ষী মুখার্জি ও ধ্রুবজ্যোতি সাহা
চাকরিপ্রার্থীদের টেনেহিঁচড়ে ধর্না মঞ্চ থেকে সরিয়ে দিল পুলিশ - ফিরবোই, হুঁশিয়ারি আন্দোলনকারীদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in