Saradha scam: জামিন পেলেন সারদা কাণ্ডের অন্যতম অভিযুক্ত দেবযানী, তবে এখনও জেলেই থাকতে হবে

সারদা গোষ্ঠীর কর্তা সুদীপ্ত সেনের পরেই এক্সিকিউটিভ ডিরেক্টর তথা সর্বময় কর্ত্রী ছিলেন দেবযানী। তাঁকে সংস্থার সেকেন্ড পার্সন হিসাবেই ধরা হত।
Saradha scam: জামিন পেলেন সারদা কাণ্ডের অন্যতম অভিযুক্ত দেবযানী, তবে এখনও জেলেই থাকতে হবে
ফাইল ছবি

প্রায় সাত বছর পর অবশেষে জামিন পেলেন সারদা কাণ্ডের অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়। তবে এখনও তাঁকে জেলেই থাকতে হবে। কারণ, তিনি শুধু কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দালের ডিভিশন বেঞ্চেই জামিন পেয়েছেন। ওড়িশা এবং অসমে দায়ের হওয়া দু'টি মামলায় এখনও জামিন মেলেনি।

সারদা গোষ্ঠীর কর্তা সুদীপ্ত সেনের পরেই এক্সিকিউটিভ ডিরেক্টর তথা সর্বময় কর্ত্রী ছিলেন দেবযানী। তাঁকে সংস্থার সেকেন্ড পার্সন হিসাবেই ধরা হত। ২০১৩ সালে প্রকাশ্যে আসে সারদা চিটফান্ড কেলেঙ্কারি। বাজার থেকে কয়েক হাজার কোটি টাকা তুলেছেন সুদীপ্ত সেন। এমনই অভিযোগে তোলপাড় হয় রাজ্য। গ্রেফতারি এড়াতে দেবযানীকে নিয়ে তিনি গাড়িতে কলকাতা থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তারপর ২০১৩ সালের ২২ এপ্রিল সুদীপ্ত সেনের সঙ্গেই কাশ্মীরে ধরা পড়েন দেবযানী।

সারদা গোষ্ঠী অনেক ব্যবসাই চালাত। তার মধ্যে ছিল ট্রাভেলিংয়ের ব্যবসাও। ২০১৪ সালে সেই সারদা ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের বিরুদ্ধে মামলা হয়৷ শেষ পর্যন্ত রাজ্য পুলিশের হাতে ধরা পড়ে সুদীপ্ত সেন, দেবযানী মুখোপাধ্যায়। পরবর্তী সময়ে মামলার তদন্ত ভার যায় সিবিআইয়ের হাতে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in