নম্বর বেশি থাকলেও ইন্টারভিউ তালিকায় নাম নেই, SSC দফতরের সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

এর আগে প্রকাশিত তালিকায় প্রার্থীদের নম্বর ছিল না। সেই প্রক্রিয়া বাতিলের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। তাহলে ফের প্রার্থীদের নম্বর না দিয়ে কেন ইন্টারভিউ তালিকা প্রকাশ করা হল?
নম্বর বেশি থাকলেও ইন্টারভিউ তালিকায় নাম নেই, SSC দফতরের সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের
ফাইল চিত্র

উচ্চপ্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া নিয়ে দ্বন্দ্ব মিটেও মিটেছে না। স্বজনপোষণ, দুর্নীতির অভিযোগ লেগেই আছে। ফের নামের তালিকা নিয়ে বিভ্রাট দেখা গেল। পুরোনো বাতিল হওয়া মেধা তালিকায় থাকলেও নতুন তালিকায় নাম নেই অনেকেরই। এমনটাই অভিযোগ করলেন বহু চাকরিপ্রার্থী। এই অভিযোগে স্কুল সার্ভিস কমিশনের দফতরের সামনে বিক্ষোভ প্রদর্শনও করেন চাকরিপ্রার্থীরা।

স্কুল সার্ভিস কমিশন সূত্রে খবর, তারা বিভিন্ন প্রার্থীদের অভিযোগ পেয়েছে। কিন্তু স্কুল সার্ভিস কমিশন এব্যাপারে মুখ খোলেনি। এই নতুন তালিকায় অস্বচ্ছতার অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়েছে। মামলাকারীদের বক্তব্য, এর আগে স্কুল সার্ভিস কমিশনের প্রকাশিত তালিকায় প্রার্থীদের নম্বর ছিল না। সেই প্রক্রিয়া বাতিলের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। তাহলে ফের প্রার্থীদের নম্বর না দিয়ে কেন ইন্টারভিউ তালিকা প্রকাশ করা হল?

নম্বর বেশি থাকা সত্ত্বেও সুযোগ পাননি, কিন্তু নম্বর কম হওয়া সত্ত্বেও অনেকের নাম ইন্টারভিউ তালিকায় আছে। শুধু তাই নয়, যাঁরা রিজার্ভ ক্যাটেগরি-ভুক্ত নন, তাঁদের সেই তালিকায় নাম উঠেছে। এসএসসি জানিয়েছিল, আপডেটেড শূন্যপদ দিয়ে নিয়োগ করা হবে। কিন্তু আপার প্রাইমারিতে যে নিয়োগ-প্রক্রিয়া হচ্ছে সেটা ২০১৪ সালের, ১৪ হাজার শূন্যপদ।

প্রশ্ন উঠছে, গত সাত-আট বছরে একটিও নতুন শূন্যপদ তৈরি হয়নি? কয়েকজন চাকরিপ্রার্থীর অভিযোগ, কমিশন যে ফোন নম্বরে অভিযোগ দায়ের করতে বলেছিল, বেশিরভাগ সময়ে সেই নম্বরে যোগাযোগ করা যায় না।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in