Covid-19: রাজ্যে ১৫ আগস্ট পর্যন্ত বাড়লো বিধিনিষেধের মেয়াদ

আগামী ১৫ আগস্ট পর্যন্ত বাড়ছে এই বিধিনিষেধ। যদিও এবারেও লোকাল ট্রেন চলাচলের বিষয়ে কিছু জানানো হয়নি। শনিবার ৩১ জুলাই থেকে এই বিধিনিষেধ চালু হচ্ছে।
Covid-19: রাজ্যে ১৫ আগস্ট পর্যন্ত বাড়লো বিধিনিষেধের মেয়াদ
ফাইল ছবি, সংগৃহীত

রাজ্যে আরও একদফা বাড়লো কোভিড সংক্রান্ত বিধিনিষেধের মেয়াদ। বৃহস্পতিবার নবান্ন থেকে এই বিষয়ে বিস্তারিত ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ আগস্ট পর্যন্ত বাড়ছে এই বিধিনিষেধ। যদিও এবারেও লোকাল ট্রেন চলাচলের বিষয়ে কিছু জানানো হয়নি। শনিবার ৩১ জুলাই থেকে এই বিধিনিষেধ চালু হচ্ছে।

বৃহস্পতিবার নবান্ন থেকে জারি হওয়া নির্দেশিকা অনুসারে, ইন্ডোর হলে সরকারি অনুষ্ঠানের আয়োজন করা জেতে পারে। হলের আসন সংখ্যার ৫০ শতাংশর বেশি দর্শক/শ্রোতা থাকতে পারবেন না। উপস্থিত সকলের জন্য মাস্ক বাধ্যতামূলক।

২৯ জুলাই ঘোষিত নবান্নের নির্দেশিকা
২৯ জুলাই ঘোষিত নবান্নের নির্দেশিকা

স্বাস্থ্য পরিষেবা, আইন শৃঙ্খলার সঙ্গে যুক্ত ব্যক্তি এবং অন্যান্য জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরা ছাড়া রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত বাইরে বেরোনো নিষিদ্ধ। এইসময় যানবাহন চলাচল করবে না। এদিনের নির্দেশিকায় স্পষ্ট ভাবে জানানো হয়েছে, নিষেধাজ্ঞা ভঙ্গকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া দোকান বাজার নির্দিষ্ট সময় অনুযায়ী খোলা থাকবে। মাস্ক পরা, শারীরিক দূরত্ব বজায় রাখার মত বিষয়গুলোকে গুরুত্ব দিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

সরকারি নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে ২০০৫ সালের বিপর্যয় মোকাবিলা আইনে পদক্ষেপ গ্রহণ করা হবে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in