আজই SSC-র প্রাক্তন উপদেষ্টাকে ডেকে জিজ্ঞাসাবাদ করুন, CBI-কে নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেছেন, এনাফ ইজ এনাফ। আমার হাত কে বাঁধে আমিও দেখবো। আজই তলব করে জিজ্ঞাসাবাদ করুন (শান্তি প্রসাদ সিনহা কে)। আজ রাত বারোটার মধ্যে শেষ করতে হবে জিজ্ঞাসাবাদ।
কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্টফাইল চিত্র

'আমার হাত কে বাঁধে, আমিও দেখবো', এই মন্তব্য করে স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে ওঠা সমস্ত দুর্নীতির তদন্তে ফের সিবিআই তদন্তের নির্দেশ দিলো অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। শুধু তাই নয়, আজ রাত ১২টার মধ্যেই এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহাকে জিজ্ঞাসাবাদ করতে হবে সিবিআইকে। এমন নির্দেশ দিয়েছেন বিচারপতি।

গ্রুপ সি, গ্রুপ ডি কর্মী নিয়োগে এসএসসির বিরুদ্ধে বহু দুর্নীতির অভিযোগ উঠেছে। এরই মধ্যে একটি মামলা যেখানে ২০১৬ সালে গ্রুপ ডি-তে ৯৮ জনের নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। ২০১৯ সালের ৪ মে এই প্যানেলের মেয়াদ শেষ হয়। অভিযোগ চাকরি পাওয়া ৯৮ জনের মধ্যে অধিকাংশেরই নাম নেই প্যানেলে। আজ এই মামলার শুনানিতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। এই প্যানেলের সময় কমিশনের উপদেষ্টা ছিলেন শান্তি প্রসাদ সিনহা। রাত বারোটার মধ্যে তাঁকে তলব করে জিজ্ঞাসাবাদ করতে হবে, সিবিআইকে এই নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেছেন, এনাফ ইজ এনাফ। আমার হাত কে বাঁধে আমিও দেখবো। আজই তলব করে জিজ্ঞাসাবাদ করুন (শান্তি প্রসাদ সিনহা কে)। আজ রাত বারোটার মধ্যে শেষ করতে হবে জিজ্ঞাসাবাদ। জিজ্ঞাসাবাদে কী উঠে এলো শুক্রবার সকালে তা জানাতে হবে আদালতে। শুক্রবার এই মামলার পরবর্তী শুনানি।

এর আগে এই মামলার শুনানিতে স্কুল সার্ভিস কমিশন আদালতে রিপোর্ট দিয়ে জানিয়েছিল তারা নিয়োগের সুপারিশ করেনি। মধ্যশিক্ষা পর্ষদের দিকে আঙুল তোলে কমিশন। অন্যদিকে পর্ষদ পাল্টা দাবি করে কমিশনের সুপারিশেই এই নিয়োগ হয়েছে। আদালতেই পর্ষদ-কমিশনের একে অপরের দিকে আঙুল তোলা দেখে অবাক হয়ে যান বিচারপতি গঙ্গোপাধ্যায়।

উল্লেখ্য, এই প্রথম নয়, এর আগেও স্কুলে শিক্ষক এবং অশিক্ষক কর্মী নিয়োগে দুর্নীতি সংক্রান্ত একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে অভিযোগ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। কিন্তু এই সবকটি নির্দেশের উপর স্থগিতাদেশ জারি করে ডিভিশন বেঞ্চ। বুধবার এই নিয়ে দেশের প্রধান বিচারপতি এন ভি রমনার হস্তক্ষেপ দাবি করেছেন তিনি। কয়েকজনকে সুবিধা পাইয়ে দিতে তাঁর দেওয়া সিবিআই তদন্তের নির্দেশের উপর স্থগিতাদেশ জারি করছে ডিভিশন বেঞ্চ, এমন অভিযোগ করেছেন তিনি।

কলকাতা হাইকোর্ট
কাদের সুবিধা দিতে তাঁর দেওয়া সব রায়ে স্থগিতাদেশ? এন ভি রমনার দ্বারস্থ কলকাতা হাইকোর্টের বিচারপতি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in