বিদেশ যাত্রার দ্রুত শুনানির আবেদন খারিজ! হাইকোর্টে ধাক্কার মুখে অভিষেক শ্যালিকা মেনকা

বৃহস্পতিবার উচ্চ আদালতের বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চে এই মামলাটি ওঠে। শুনানির শেষে মেনকার আবেদন খারিজ করে দেন বিচারপতি বন্দ্যোপাধ্যায়।
বিদেশ যাত্রার দ্রুত শুনানির আবেদন খারিজ! হাইকোর্টে ধাক্কার মুখে অভিষেক শ্যালিকা মেনকা
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

মায়ের অসুস্থতার কারণ দেখিয়ে ব্যাঙ্কক যেতে চেয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীর। এই বিষয়ে উচ্চ আদালতে আবেদন করেছিলেন তিনি। কিন্তু মামলাটির দ্রুত শুনানির আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। পাশাপাশি বিদেশ যাত্রায় বাধা দেওয়ায় ইডির সিদ্ধান্ত নিয়েও আদালতে প্রশ্ন তোলেন মেনকা।

বৃহস্পতিবার উচ্চ আদালতের বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চে এই মামলাটি ওঠে। সেখানেই মামলাটির দ্রুত শুনানির আবেদন এবং মেনকার ব্যাঙ্কক যাত্রার ক্ষেত্রে আপত্তি জানান ইডির আইনজীবী ফিরোজ এডুলজি। শুনানির শেষে মেনকার আবেদন খারিজ করে দেন বিচারপতি বন্দ্যোপাধ্যায়। এরপর মামলাটিকে উচ্চ আদালতের অবসরকালীন বেঞ্চ থেকে রেগুলার বেঞ্চে স্থানান্তরিত করা হয়।

এদিন (বৃহস্পতিবার) আদালতের সওয়ালে অভিষেক শ্যালিকা দাবি করেন, তাঁর মা অসুস্থ। পরিবারের বাকি সদস্যরাও থাকেন ব্যাঙ্ককে। সেই কারণেই তাঁর ব্যাঙ্কক যাওয়া অত্যন্ত জরুরি।

প্রসঙ্গত, গত ৫ সেপ্টেম্বর কয়লা পাচারকাণ্ডে মেনকা গম্ভীরকে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তবে ইডির এই সমনকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন অভিষেক শ্যালিকা।

এরপর গত ১০ সেপ্টেম্বর ব্যাঙ্কক যাওয়ার সময় রাত ৮টা নাগাদ দমদম আন্তর্জাতিক বিমানবন্দরে মেনকাকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ ওঠে অভিবাসন দপ্তরের বিরুদ্ধে। অভিবাসন দপ্তরের দাবি, মেনকার বিরুদ্ধে 'লুক আউট' নোটিশ জারি করেছে ইডি। সেইজন্যই তাঁকে বিমানে উঠতে বাধা দেওয়া হয়েছে।

এই ঘটনার পর ফের অভিষেক শ্যালিকাকে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (ইডি)। তবে, সেইদিনই (১০ সেপ্টেম্বর) ইডি এবং বিমানবন্দর কর্তৃপক্ষের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে আদালত অবমাননার অভিযোগে মামলা দায়ের করেন মেনকা গম্ভীর।

বিদেশ যাত্রার দ্রুত শুনানির আবেদন খারিজ! হাইকোর্টে ধাক্কার মুখে অভিষেক শ্যালিকা মেনকা
Coal Scam: কয়লাকাণ্ডে ফের অভিষেক ও তাঁর শ্যালিকাকে তলব ইডির, হাইকোর্টের দ্বারস্থ মেনকা গম্ভীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in