'মোদি ভক্তে রূপান্তরিত হয়েছে বাংলার দিদি' - মমতা ব্যানার্জীকে কটাক্ষ অধীর চৌধুরীর

তিনি বলেন, 'বিরোধী জোটকে সমর্থনের বদলে মমতা ব্যানার্জী ছুটে বেড়াচ্ছে বিজেপিকে খুশী করার জন্য। এই বাংলায় বিজেপির বাড়বাড়ন্তের জন্য তৃণমূল সবথেকে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে চলেছে।
অধীর চৌধুরী ও মমতা ব্যানার্জী
অধীর চৌধুরী ও মমতা ব্যানার্জীগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

মোদি ভক্তে রূপান্তরিত হয়েছে বাংলার ‘দিদি’। সোমবার বিধান ভবনে বিরোধী জোট প্রসঙ্গে মমতা ব্যানার্জীকে কটাক্ষ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। পাশাপাশি ডেঙ্গুর তথ্য গোপন নিয়েও রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

২০২৪ সালে লোকসভা ভোট। তার আগে বিজেপি বিরোধী জোটকে আরও মজবুত করার ডাক দিচ্ছে কংগ্রেস। অধীরবাবুর কথায়, “দেশের সব বিরোধী দলগুলি যখন এক জায়গায় আসবার চেষ্টা করছে তখন ‘দিদি’ (মমতা ব্যানার্জী) চেন্নাইয়ে রাজ্যপালের পারিবারিক অনুষ্টানে যোগ দিতে চলে গেলেন। সেখানে গিয়ে বলছেন আঞ্চলিক দলগুলিকে একত্রিত হতে হবে, কংগ্রেসের কথা বলছেন না। ২০১৯ সালের লোকসভা ভোটে বিজেপি পেয়েছিল প্রায় ৩৮% ভোট। কংগ্রেস পায় প্রায় ২০% এবং তৃণমূল পায় প্রায় ৪% ভোট। কংগ্রেসকে বাদ দিয়ে আপনি (পড়ুন মমতা ব্যানার্জী) কি প্রধানমন্ত্রী হবেন?”

পাশাপশি তিনি বলেন, 'বিরোধী জোটকে সমর্থনের বদলে মমতা ব্যানার্জী ছুটে বেড়াচ্ছে বিজেপিকে খুশী করার জন্য। এই বাংলায় বিজেপির বাড়বাড়ন্তের জন্য তৃণমূল সবথেকে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে চলেছে। সবাই জানে বাংলায় দিদি আর মোদির সমঝোতা আছে। দিদির মোদির বিরুদ্ধে কথা বলার হিম্মত হারিয়ে গেছে। মোদি ভক্তে রূপান্তরিত হয়েছে বাংলার দিদি'।

এছাড়া তিনি ডেঙ্গু নিয়েও রাজ্যের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। অধীরবাবু বলেন, হাজার হাজার মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। ওষুধ নেই, ডাক্তার নেই, প্লেটলেট নেই। তথ্য গোপন না করে স্বাস্থ্য দপ্তরের প্রকৃত তথ্য সংগ্রহ করে কেন্দ্রকে দেওয়া হয় তাহলে রাজ্য ডেঙ্গু মোকাবিলায় সহযোগিতা পেতে পারে। রাজ্যে ডেঙ্গু নিয়ে ছেলে খেলা হচ্ছে। মানুষকে সঠিক তথ্য দেওয়া হচ্ছে না। মশা মারার জন্য যে স্প্রে সেখানেও কাটমানি নিচ্ছে তৃণমূল।

অধীর চৌধুরী ও মমতা ব্যানার্জী
SSC Scam: নির্ধারিত সময়সীমা পেরিয়ে গেলেও জমা পড়েনি কোনও পদত্যাগ পত্র! - রিপোর্ট পর্ষদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in