বিধানসভা নির্বাচনে দুই অঙ্কের গণ্ডি পেরোবে না বিজেপি: প্রশান্ত কিশোর

প্রশান্ত কিশোর
প্রশান্ত কিশোর ফাইল ছবি সংগৃহীত

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে জোরকদমে দলবদলের পালা চলছে। গত সপ্তাহের শেষে প্রাক্তন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী সঙ্গে এক ঝাঁক তৃণমূল নেতা যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। এদের বেশিরভাগই দল ছাড়ার পেছনে দায়ী করেছেন প্রশান্ত কিশোরকে। যদিও সেদিকে নজর দিতে চান না পিকে। যারা পিকেকে দায়ী করে দল ছেড়ে বেরিয়ে গিয়েছেন তাদের এক হাতে নিয়েছেন পিকে তিনি স্পষ্ট জানিয়েছেন আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি দুই অঙ্কের গণ্ডি পেরোবে না।

দলছাড়াদের জবাব দিতে রবিবার মাইক্রোব্লগিং সাইট টুইটারে আসন্ন বিধানসভা নির্বাচনে কী হতে চলেছে তার পূর্বাভাস দিয়েছেন পিকে। তিনি বলেছেন, বিধানসভায় ২৯৪ টি আসনের মধ্যে ১০০ টি আসন পাবে না বিজেপি।

উল্লেখ্য শেষ লোকসভা নির্বাচনে ১২১ টি বিধানসভা কেন্দ্রে এগিয়ে ছিল বিজেপি। বিজেপি বাংলাকে পাখির চোখ করলেও আসন্ন নির্বাচনে আসন সংখ্যা বাড়াতে পারবে না। বিজেপিকে যতই নেতার সমাগম ঘটে বা প্রচার চালানো হোক লোকসভার নিরিখে কমবে বিজেপির আসন।

সাধারণ মানুষকে চ্যালেঞ্জ জানিয়ে তিনি বলেছেন, তার টুইটটি সংরক্ষিত করে রাখা হোক। নির্বাচনের ফল প্রকাশের পর তা মিলিয়ে দেখার জন্যই কথাটি বলেছেন।

রাজনৈতিক মহলের মতে, গত লোকসভা নির্বাচনে রাজ্যে ১৮ টি আসনে জিতেছিল বিজেপি। এরপরেই ড্যামেজ কন্ট্রোলে রাজনৈতিক কৌশলের বদল আনতে নির্বাচন উপদেষ্টা প্রশান্ত কিশোরের ওপর ভরসা করেছে তৃণমূল। দিদিকে বলো থেকে শুরু করে বাঙলার গর্ব সবকিছুতেই বড় ভূমিকা রয়েছে পিকের।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in