Uttar Pradesh: পুলিশের ভুয়ো মামলা থেকে মুক্তি পেতে অযোধ্যায় 'রাম'-এর দরবারে সোমনাথ নিষাদ

উত্তরপ্রদেশের বস্তি জেলার এক বাসিন্দা সোমনাথ নিষাদ। বস্তি থেকে অযোধ্যা পর্যন্ত, ৭০ কিমির বেশি পথ পায়ে হেঁটে গিয়েছেন তিনি। তাঁর শরীরে একটি ব‍্যানার লাগানো ছিল এবং হাতে একটি প্ল‍্যাকার্ড ছিল।
অযোধ্যায় সোমনাথ নিষাদ
অযোধ্যায় সোমনাথ নিষাদছবি ওমকম নিউজের সৌজন্যে

পুলিশের ভুয়ো অভিযোগ থেকে ন‍্যায়বিচার পাওয়ার জন্য‌ ভগবান রামের দ্বারস্থ হলেন উত্তরপ্রদেশের বস্তি জেলার এক বাসিন্দা সোমনাথ নিষাদ। বস্তি থেকে অযোধ্যা পর্যন্ত, ৭০ কিমির বেশি পথ পায়ে হেঁটে গিয়েছেন তিনি। তাঁর শরীরে একটি ব‍্যানার লাগানো ছিল এবং হাতে একটি প্ল‍্যাকার্ড ছিল।

অযোধ্যায় সাংবাদিকদের সামনে সোমনাথ নিষাদ জানিয়েছেন, স্থানীয় পুলিশ তাঁর বিরুদ্ধে বেশ কয়েকটি ভুয়া ক্রিমিনাল কেস দায়ের করেছে। তিনি বলেন, "আমি বহু লোকের কাছে গিয়েছি, প্রত‍্যেকের দরজায় কড়া নেড়েছি, কিন্তু কেউ আমায় সাহায্য করেনি। সেখানে ন‍্যায়বিচার পাওয়ার কোনো আশা নেই তাই ভগবান রামের কাছে এসেছি আমি। ভগবান রাম সর্বশক্তিমান। আমি নিশ্চিত এখানে ন‍্যায়বিচার পাব আমি।"

নিষাদ জানিয়েছেন, ঘটনার সূত্রপাত এই বছরের শুরুর দিকে। তাঁর গ্রামের কিছু বাসিন্দার সাথে তাঁর ছোটখাটো একটা ঝামেলা হয়েছিলো। সেই ঘটনাকে কেন্দ্র করে বিপক্ষ গোষ্ঠীর নির্দেশে স্থানীয় থানার তৎকালীন এসআই দীপক সিং তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

তিনি বলেন, "গুন্ডা আইনে মামলা দায়ের করা হয় আমার বিরুদ্ধে। সমস্ত পুলিশ অফিসারের কাছে গিয়ে আমার মামলা পর্যালোচনা করার অনুরোধ করেছি কিন্তু কেউ তা করেননি।"

নিষাদের অভিযোগ, মামলা প্রত্যাহারের জন্য দীপক সিং তাঁকে ২০ হাজার টাকা দিতে বলেছিলেন। কিন্তু তিনি সেই টাকা না দেওয়ায় তাঁর বিরুদ্ধে ফের মামলা দায়ের করে তাঁকে জেলে পাঠান সিং।

এই মুহূর্তে নিজের চাকরি থেকে বরখাস্ত রয়েছেন সিং। একটি মেয়ে ও তাঁর পরিবারের আট সদস্যের বিরুদ্ধে ভুয়া মামলা দায়ের করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। মিডিয়ায় বিষয়টি প্রকাশের পরই চাকরি থেকে সরানো হয়েছে তাঁকে।

- with Agency Input

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in