Uttar Pradesh: প্রতিশ্রুতি পূরণ হয়নি, রাস্তার জমা জলে বিজেপি বিধায়ককে হাঁটালেন গ্রামবাসীরা

পরের বিধানসভা ভোট উপলক্ষে চার বছর পর নিজের কেন্দ্রে পদযাত্রা কর্মসূচিতে এসেছিলেন বিজেপি বিধায়ক কমল সিং মালিক।
Uttar Pradesh: প্রতিশ্রুতি পূরণ হয়নি, রাস্তার জমা জলে বিজেপি বিধায়ককে হাঁটালেন গ্রামবাসীরা
ভাইরাল ভিডিওর স্ক্রিনশট

নির্বাচনের আগে যেভাবে সবাই প্রতিশ্রুতির বন্যায় ভাসিয়ে দেন এলাকাবাসীকে। তাঁর প্রচার নীতি সেই ধরন থেকে আলাদা ছিল না। সেই প্রতিশ্রুতিতে বিশ্বাস করে তাঁকে ভোট দিয়েছিলেন সাধারণ মানুষ। কিন্তু উন্নয়ন যে হয়নি, তা বিধায়ককেই চরম ভাবে বুঝিয়ে দিলেন বাসিন্দারা।

উত্তরপ্রদেশের হাপুরে গড়মুক্তেশ্বর এলাকার ঢোলপুর গ্রামের ঘটনা গত চার বছরে জমা জল, খারাপ নিকাশি ব্যবস্থা নিয়ে ক্ষুব্ধ ছিলেন তাঁরা। কিছু করার ভাবনা ছিলই তাঁদের। এদিকে, পরের বিধানসভা ভোট উপলক্ষে চার বছর পর নিজের কেন্দ্রে পদযাত্রা কর্মসূচিতে এসেছিলেন বিজেপি বিধায়ক কমল সিং মালিক। নিজেদের ভাবনাকে কাজে লাগালেন বাসিন্দারা। নোংরা জল জমা রাস্তায় হল সেই পদযাত্রা। প্রতিশ্রুতিমতো কাজ না করার শাস্তি দিলেন তাঁরা।

জল জমা রাস্তায় বিধায়কের হেঁটে যাওয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, পাঞ্জাবি-পাজামা পরা খালি পায়ের বিধায়ককে হাত ধরে জল জমা রাস্তায় টেনে নিয়ে যাচ্ছেন গ্রামবাসীরা। নেপথ্যে শোনা যায়, ‘দেখুন এখানে বিধায়ক জল জমা রাস্তায় হাঁটছেন। কী করবেন! উনি এলাকায় এত দিন কোনও কাজই করেননি।’

ভিডিওটি দেখে কেউ লিখেছেন, ‘এমনটাই করা উচিত!’ আবার কারও মত, ‘জনপ্রতিনিধিদের কাছে এ ভাবেই তাদের কাজের হিসেব চাওয়া উচিত।’ প্রসঙ্গত, উত্তরপ্রদেশে ২০২২ সালের শুরুতেই বিধানসভা নির্বাচন হওয়ার কথা। তার আগে জেলায় জেলায় বিধায়করা প্রচার শুরু করেছেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in