Uttar Pradesh: আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপিকে সহজেই হারানো যাবে, আত্মবিশ্বাসী বিরোধীরা

পঞ্চায়েত ভোটে যেভাবে গেরুয়া শিবিরকে মুখ থুবড়ে ফেলেছে বিরোধীরা, তাতে ২০২২ সালের বিধানসভা নির্বাচন বেশ আত্মবিশ্বাসী বিজেপি-বিরোধী শিবির
Uttar Pradesh: আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপিকে সহজেই হারানো যাবে, আত্মবিশ্বাসী বিরোধীরা
ফাইল চিত্র

আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপিকে অনায়াসে কুপোকাত করা যাবে বলে মনে করছে বিরোধী দলগুলো। তার একটাই কারণ হল, সম্প্রতি হওয়া রাজ্যের পঞ্চায়েত ভোটের ফলাফল। পঞ্চায়েত ভোটে যেভাবে গেরুয়া শিবিরকে মুখ থুবড়ে ফেলেছে বিরোধীরা, তাতে ২০২২ সালের বিধানসভা নির্বাচন বেশ আত্মবিশ্বাসী বিজেপি-বিরোধী শিবির।

প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব দাবি করেছেন, এবারের পঞ্চায়েত ভোটে সমাজবাদী পার্টি সবথেকে বেশি আসন লাভ করেছে। আর এই জয়ই প্রমাণ করে দিচ্ছে, রাজ্যের কৃষক ও যুব সম্প্রদায় তাঁর দলের হয়ে ভোট দিয়েছে।

অর্থাৎ, বিজেপির উপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে গ্রামীণ ভোটাররা।অখিলেশ বলেন, এবার তাঁর দল প্রধানমন্ত্রীর লোকসভা কেন্দ্র বারাণসী, রাজনাথ সিংয়ের লখনউ, প্রয়াগরাজ এবং মুখ্যমন্ত্রী যোগীর গোরক্ষপুর দখল করে নিয়েছে। এছাড়াও পূর্ব ও মধ্য উত্তরপ্রদেশের আসনগুলোও জিতে নিয়েছে সপা।

উল্লেখ্য, এবারের পঞ্চায়েত ভোটে ক্ষমতার অপব্যবহার, মন্ত্রীদের পাঠিয়ে সাংসদ ও বিধায়কদের হয়ে প্রচার করার মতো অব্যবস্থার কারণেই শাসক দলের এই লজ্জাজনক পরাজয় হয়েছে রাজ্যে।আত্মবিশ্বাসী অখিলেশ জানিয়েছেন, পঞ্চায়েত ভোটের ফলাফলই পরিষ্কার করে দিয়েছে, আগামী বিধানসভা নির্বাচনে বিজেপি রাজ্য থেকে ধুয়েমুছে সাফ হয়ে যাবে।

শুধু অখিলেশই নয়, সপার অন্যতম শরিক আরএলডিও রাজ্যের পঞ্চায়েত ভোটের এই ফলাফলে যথেষ্ট খুশি। দলের সর্বভারতীয় সচিব অনিল দুবে জানিয়েছেন, জেলা পঞ্চায়েতে তাদের ৭৭ জন সদস্য রয়েছে। কৃষক আন্দোলন ও বিজেপি সরকারে জনবিরোধী নীতির কারণে তাঁর দল সুবিধা পেয়েছে। এর থেকে পরিষ্কার, আগামী বিধানসভা নির্বাচনেও সপার শরিক হয়েই লড়তে চলেছে আরএলডিও।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in