Uttar Pradesh: 'বেলাগাম ঘোড়া' সোশ্যাল মিডিয়ায় রাশ টানতে হবে - BJP IT Cell কে যোগী আদিত্যনাথ

মুখ্যমন্ত্রী আদিত্যনাথ জানিয়েছেন, এখন থেকেই দরকার প্রশিক্ষণ ও প্রস্তুতির। সোশ্যাল মিডিয়ার ফাঁদে পা না দেবার জন্য দলের আইটি সেল ও সোশ্যাল মিডিয়া সেলের কর্মীদের সাবধান করেন আদিত্যনাথ।
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথফাইল ছবি সংগৃহীত

সোশ্যাল মিডিয়া 'বেলাগাম ঘোড়া'। এমনটাই অভিমত বিজেপি শাসিত উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। শুক্রবার সোশ্যাল মিডিয়ার ওপর ক্ষোভ প্রকাশ করে যোগী আদিত্যনাথ বলেন, প্রিন্ট এবং ভিস্যুয়াল মিডিয়ার ওপর নিয়ন্ত্রণ আছে। কিন্তু সোশ্যাল মিডিয়ায় নেই। তাই এই বেলাগাম ঘোড়াকে নিয়ন্ত্রণ করা দরকার।

রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনকে লক্ষ্য রেখে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ জানিয়েছেন, এখন থেকেই দরকার প্রশিক্ষণ ও প্রস্তুতির। সোশ্যাল মিডিয়ার ফাঁদে পা না দেবার জন্য দলের আইটি সেল ও সোশ্যাল মিডিয়া সেলের কর্মীদের সাবধান করেন আদিত্যনাথ।

দলীয় কর্মীদের সাবধান করে দিয়ে আদিত্যনাথ বলেন – সোশ্যাল মিডিয়া থেকে যদি সাবধান না থাকা যায় তাহলে মিডিয়া ট্রায়ালে পড়তে হতে পারে। তিনি দাবি করেন, যারা উত্তরপ্রদেশ রাজ্যর সঙ্গে যুক্ত নয় তাঁরাই সোশ্যাল মিডিয়ায় উত্তরপ্রদেশের বেশি সমালোচনা করেন। উত্তরপ্রদেশের ছোটো ঘটনাও তাঁরা বিভিন্ন দেশে ছড়িয়ে দেন। সাম্প্রতিক পেগেসাস নজরদারি কান্ড সম্পর্কে তিনি জানান – আইটি সেলের কর্মীদের অবিলম্বে এই ঘটনার কাউন্টার শুরু করা উচিত। এর জন্য কোনো শুভ মুহূর্তের অপেক্ষা করা উচিত নয়।

যোগী আদিত্যনাথের বক্তব্য অনুসারে, প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ায় মালিক থাকে, সম্পাদক থাকে। কিন্তু সোশ্যাল মিডিয়ায় সে সবের বালাই নেই। কোনো 'মাই বাপ' নেই। তাই সোশ্যাল মিডিয়ার প্রচার থেকে সাবধান হওয়া দরকার। একে আটকানোর জন্য এখন থেকেই যথেষ্ট প্রস্তুতি নেওয়া দরকার। যদিও সোশ্যাল মিডিয়াকে সদর্থকভাবে ব্যবহার করারও পরামর্শ দিয়েছেন যোগী আদিত্যনাথ।

প্রসঙ্গত, গত কয়েক মাসে উত্ত্রপ্রদেশে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগ তুলে সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচিত হয়েছে যোগী আদিত্যনাথ সরকার। গতকাল সেই প্রসঙ্গ টেনে আদিত্যানাথ বলেন, আমাদের নিজেদের লোকেরাই ওই প্রচারে প্রভাবিত হয়েছে এবং বিরোধীদের সুরে সুর মিলিয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in