অসমের ব্রহ্মপুত্রে ১০০ যাত্রী নিয়ে মুখোমুখি সংঘর্ষ দুই নৌকার, নিখোঁজ বহু

দুটি নৌকার একটি অভ্যন্তরীণ নৌ পরিবহন বিভাগের সরকারি যাত্রীবাহী ফেরি, যা মাজুলি দ্বীপ থেকে নিমাতি ঘাটের দিকে আসছিল। অপর নৌকাটি উল্টো অভিমুখে যাচ্ছিল।
অসমের ব্রহ্মপুত্রে ১০০ যাত্রী নিয়ে মুখোমুখি সংঘর্ষ দুই নৌকার, নিখোঁজ বহু
প্রতীকী ছবি

অসমের জোরহাটে ব্রহ্মপুত্র নদীতে মুখোমুখি সংঘর্ষ হলো যাত্রীবাহী দুই নৌকার। একাধিক যাত্রী নিখোঁজ এই ঘটনায়। দুই নৌকা মিলিয়ে কমপক্ষে ১০০ জন যাত্রী ছিলেন।

জোরহাটের নিমাতি ঘাটের আজ বিকেলে এই ঘটনা ঘটে।‌ খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে রাজ‍্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী যায়। উদ্ধারকার্য চালাচ্ছে‌ তারা। অনেককে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গেছে, দুটি নৌকার একটি অভ্যন্তরীণ নৌ পরিবহন বিভাগের সরকারি যাত্রীবাহী ফেরি, যা মাজুলি দ্বীপ থেকে নিমাতি ঘাটের দিকে আসছিল। অপর নৌকাটি উল্টো অভিমুখে যাচ্ছিল। নিমাতি ঘাট থেকে একটু দূরেই মুখোমুখি সংঘর্ষ হয় দুই নৌকার।

দুর্ঘটনার সময়কার ভিডিও থেকে দেখা যাচ্ছে সংঘর্ষের পরই একটা নৌকা কাত হয়ে ডুবে যাচ্ছে জলে। কিছু যাত্রী নৌকা ধরে প্রাণ বাঁচানোর চেষ্টা করছে, বাকিরা নদীতে ঝাঁপ দিচ্ছে। নৌকায় থাকা মোটরবাইক, গাড়ি সহ যাত্রীদের লাগেজ সব নদীতে ভেসে গেছে। প্রায় ৩০ জন যাত্রী সাঁতরে পাড়ে আসতে পেরেছে ‌বলে খবর।

এই ঘটনায় ট‍্যুইটারে দুঃখ প্রকাশ করেছেন রাজ‍্যের‌ মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তিনি মাজুলি এবং জোরহাটের জেলা প্রশাসনকে উদ্ধারকার্যের ওপর নজর রাখার নির্দেশ দিয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in