ভোট পর্ব মিটতেই ফের চড়ছে পেট্রোল ডিজেলের দাম

এদিন দেশে প্রতি লিটার পেট্রলের দাম বেড়েছে ১৯ পয়সা পর্যন্ত। একইভাবে প্রতি লিটার ডিজেলেরও দাম বেড়েছে ২১ পয়সা পর্যন্ত। গত ফেব্রুয়ারিতে প্রথম রাজস্থান ও মধ্যপ্রদেশে ১০০-র গণ্ডি পেরিয়েছিল জ্বালানির দাম।
ভোট পর্ব মিটতেই ফের চড়ছে পেট্রোল ডিজেলের দাম
ছবি প্রতীকী সংগৃহীত

নির্বাচন পর্বের জন্য বেশ কয়েক দিন পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি থমকে ছিল। ভোট পর্ব মিটতেই পরপর দুদিন বাড়ল পেট্রল-ডিজেলের দাম। ফলে ফের কেন্দ্রের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছে।

জানা গিয়েছে, এদিন দেশে প্রতি লিটার পেট্রলের দাম বেড়েছে ১৯ পয়সা পর্যন্ত। এক লিটার পেট্রলের দাম বেড়ে দিল্লিতে হয়েছে ৯০.৭৪ টাকা, মুম্বইয়ে ৯৭ টাকা ১২ পয়সা। কলকাতায় ৯০.৭৬ টাকা থেকে বেড়ে হল ৯০.৯২ টাকা। অর্থাৎ এখানে পেট্রলের দাম বেড়েছে ১৬ পয়সা। চেন্নাইয়ে পেট্রলের দাম দাঁড়িয়েছে লিটার প্রতি ৯২.৭০ টাকায়।

একইভাবে প্রতি লিটার ডিজেলেরও দাম বেড়েছে ২১ পয়সা পর্যন্ত। দিল্লিতে এক লিটার ডিজেলের দাম ৮১.১২ টাকা, মুম্বইয়ে ৮৮.১৯ টাকা। কলকাতায় ২০ পয়সা বেড়ে হয়েছে ৮৩.৯৮ পয়সা। চেন্নাইয়ে ডিজেলের দাম ৮৬.০৯ টাকা।

গত বছর করোনা ও লকডাউনের জেরে পেট্রল-ডিজেলের আমদানি কমিয়ে দেয় ভারত। এবছরও পূর্ণ ও আংশিক লকডাউন রয়েছে অনেক শহরেই। ফলে চাহিদা কমছে পেট্রল-ডিজেলের। উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে প্রথমবার রাজস্থান ও মধ্যপ্রদেশে ১০০-র গণ্ডি পেরিয়েছিল জ্বালানি তেলের দাম।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in