নির্বাচনকে মাথায় রেখে রাজ্যের উত্তর ও দক্ষিণ অঞ্চলে বিশেষ জনসভার আয়োজন কেরল সিপিআই(এম)-এর

আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে কংগ্রেস ও ইউডিএফও নানরকম প্রচারমূলক সিদ্ধান্ত নিয়েছে। কংগ্রেস ও ইউডিএফের এই প্রচারের পাল্টা কিছু করার জন্য নতুন অ্যাকশন প্ল্যানও তৈরি করবে সিপিআই(এম) ও এলডিএফ।
নির্বাচনকে মাথায় রেখে রাজ্যের উত্তর ও দক্ষিণ অঞ্চলে বিশেষ জনসভার আয়োজন  কেরল সিপিআই(এম)-এর
পিনারাই বিজ্যনফাইল ছবি সংগৃহীত

কেরল বিধানসভা নির্বাচন উপলক্ষে এলডিএফ বেশ কয়েকটি জনসভা আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে। মূলত বিরোধী নেতা রমেশ চেন্নিথালার 'ঐশ্বর্য কেরল যাত্রা'র প্রেক্ষিতেই এই জনসভার আয়োজন করা হচ্ছে।

সিপিআই(এম)রাজ্য কমিটির তরফে রাজ্যের উত্তর ও দক্ষিণে এই জনসভাগুলো করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত বুধবারের বৈঠকের পর এলডিএফের পক্ষ থেকে এই বিষয়ে ঘোষণা করা হবে বলে মনে করা হচ্ছিল। নির্বাচনী প্রচারের প্রধান এজেন্ডা এই প্রচারকেই করা হবে বলেও দলের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে কংগ্রেস ও ইউডিএফও নানরকম প্রচারমূলক সিদ্ধান্ত নিয়েছে। এরপরেই সিপিআই(এম) রাজ্য কমিটির তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। কংগ্রেস ও ইউডিএফের এই প্রচারের পাল্টা কিছু করার জন্য নতুন অ্যাকশন প্ল্যানও তৈরি করবে সিপিআই(এম) ও এলডিএফ।

প্রসঙ্গত, রাজ্য সরকারের উপর রাজ্যের মানুষের অনেক আস্থা রয়েছে। জনগণ মনে করে, রাজ্য সরকার যা বলে, তাই করে দেখায়। মানুষের মনের এই বিশ্বাসকেই কাজে লাগিয়ে ইউডিএফকে থামিয়ে, সিপিআই(এম)আসন রফার বিষয়ে এবং প্রার্থী নির্ধারণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারবে বলেও মনে করা হচ্ছে। এলডিএফ ও তার জোট শরিক বিধানসভা নির্বাচনে একতা দেখাবে সেটাই কাম্য। আর এজন্য জোট শরিকদের মধ্যে হওয়া সংশ্লিষ্ট সমস্ত আলোচনা কাজে লাগানোও উচিত।

সিপিআই(এম)চায়, মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এই আলোচনার নেতৃত্বে থাকুন। প্রচার সভাগুলোর মুখ রাখা হোক সিপিআই (এম) ও সিপিআই নেতৃত্বকে। আসন্ন নির্বাচনকে মাথায় রেখে সিপিআই(এম) রাজ্য কমিটির এছাড়াও দলীয় সংগঠন আরও মজবুত করার লক্ষ্যে সদস্যদের নিয়ে বেশ কয়েকটি কর্মশালার আয়োজন করার কথাও জানানো হয়েছে। এই কর্মশালাগুলো আয়োজিত হবে ২, ৩ ও ৪ ফেব্রুয়ারি। এই কর্মশালা চলাকলীনই নির্বাচনের রূপরেখা তৈরি করা হবে বলেও মনে করা হচ্ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in