রাজস্থান বিজেপির অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে

বসুন্ধরা রাজ্যের ঘনিষ্ঠ ২০জন বিধায়ক রাজ্য বিজেপির সভাপতি সতীশ পুনিয়াকে চিঠি লিখে আসন্ন বিধানসভা নির্বাচনে পক্ষপাতিত্বের অভিযোগ করেছেন।
রাজস্থান বিজেপির অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে
প্রতীকী ছবি- Photo: Shutterstock

জয়পুর, ২৩ ফেব্রুয়ারি: রাজস্থান বিজেপির অন্তর্দ্বন্দ্ব ধীরে ধীরে প্রকাশ্যে আসছে। প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজ্যের ঘনিষ্ঠ ২০জন বিধায়ক রাজ্য বিজেপির সভাপতি সতীশ পুনিয়াকে চিঠি লিখে আসন্ন বিধানসভা নির্বাচনে পক্ষপাতিত্বের অভিযোগ করেছেন। চিঠিতে বিধায়করা দাবি করেছেন, চিফ হুইপ নিয়োগ করা হোক। যাতে আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে বিরোধী বিধায়কদের অভিযোগ গণতান্ত্রিকভাবে শোনা হয়।

এক বিজেপি নেতার মতে, 'রাজ্যের শীর্ষ নেতারা বিধানসভায় সবার কথা সমানভাবে শোনেন না। চিফ হুইপের অনুপস্থিতির কারণে বিরোধী নেতা গুলাব চাঁদ কাটারিয়াই একমাত্র বিরোধীদের কথা বলার সুযোগ দিতে পারেন। তাই আমরা চিফ হুইপ নিয়োগের দাবি জানাচ্ছি। পাশাপাশি সকলের জন্য সমানভাবে সিদ্ধান্ত নেওয়ার দাবি করছি। কেউ অনেকবার বলার সুযোগ পাচ্ছেন, কেউ আবার একবারও বলার সুযোগ পাচ্ছেন না।'

এই চিঠিতে সই করেছেন, বিধানসভার প্রাক্তন স্পিকার কৈলাস মেঘওয়াল, প্রাক্তন মন্ত্রী কালিচরণ সরফ এবং বিধায়ক প্রতাপ সিং সিংভি, পুষ্পেন্দ্র সিং, নরেন্দ্র নগর, রামপ্রতাপ কাশনিয়ান এবং রামস্বরূপ লাম্বা ও অন্যান্যরা। রবিবারই পাঠানো হয়েছে।

একইদিনে, বসুন্ধরা রাজে আবার দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। সতীশ পুনিয়া জানিয়েছেন, তিনি এই চিঠির বিষয়ে শুনেছেন। কিন্তু তিনি এখনও পর্যন্ত কোনও চিঠি পাননি। স্বাক্ষরিত চিঠি পেলেই তিনি ২৪ ফেব্রুয়ারি বিজেপি বিধায়কদের দাবি নিয়ে আলোচনায় বসবেন। প্রসঙ্গত, ২০২০ সালের ডিসেম্বর মাসে দলীয় বিধায়কদের মধ্যে অশান্তির খবর পাওয়ার ২ মাস পরই এই চিঠি এল।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in