TET Scam: শীর্ষ আদালতে মানিক ভট্টাচার্যর স্বস্তি, রায়দান স্থগিত

গ্রুপ সি পদে শিক্ষাকর্মী নিয়োগ দুর্নীতিতে চার্জশিট দিয়েছে CBI। চার্জশিটে পার্থ চট্টোপাধ্যায়ের নাম ছাড়াও আছে শান্তিপ্রসাদ সিনহার, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, অশোককুমার সাহা, দীপঙ্কর ঘোষ প্রমুখের নাম।
এখনই গ্রেফতার করা যাবে না মানিক ভট্টাচার্যকে, নির্দেশ সুপ্রিম কোর্টের
এখনই গ্রেফতার করা যাবে না মানিক ভট্টাচার্যকে, নির্দেশ সুপ্রিম কোর্টেরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় রায়দান আপাতত স্থগিত রাখলো সুপ্রিম কোর্ট। এর পাশাপাশি শুক্রবার আদালত জানিয়েছে, রায় ঘোষণা না হওয়া পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না পর্ষদের অপসারিত সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে।

প্রসঙ্গত, টেট দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেছিলেন পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্য। এর আগে কলকাতা হাইকোর্টের নির্দেশক্রমে পর্ষদ সভাপতির পদ থেকে অপসারিত হন মানিক ভট্টাচার্য। একই সঙ্গে এই মামলায় সিবিআই-এর হাতে তদন্তভার দেওয়া হয়। শুক্রবার এই মামলার শুনানির পর সিবিআই তদন্তে কোনো স্থগিতাদেশ দেয়নি শীর্ষ আদালত।

শুক্রবার সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসুর ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হয়। এই মামলার শুনানিতে আদালতে সিবিআই জানায়, সাড়ে ৭ লক্ষ টাকার বিনিময়ে অনেককে চাকরি দেওয়া হয়েছে এবং তদন্তে সেই তথ্য উঠে এসেছে।

অন্যদিকে এদিনই গ্রুপ সি পদে শিক্ষাকর্মী নিয়োগ দুর্নীতিতে চার্জশিট দিয়েছে সিবিআই। তদন্ত শুরুর ৫১ দিনের মাথায় তারা চার্জশিট দিল। উল্লেখ্য, এই মামলার চার্জশিটে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী ও তৃণমূলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ছাড়াও নাম আছে আরও ১৫ জনের। যার মধ্যে নাম আছে শান্তিপ্রসাদ সিনহার, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, অশোককুমার সাহা, দীপঙ্কর ঘোষ প্রমুখের নাম।

প্রসঙ্গত, গত ২৩ জুলাই নাকতলার বাড়ি থেকে নিয়োগ দুর্নীতি কান্ডে গ্রেপ্তার হন পার্থ চট্টোপাধ্যায়। ইডির দাবি এই নিয়োগ কান্ডে ১০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে। যদিও গত বুধবার ইডি জানিয়েছে এই দুর্নীতির অঙ্ক ১৫০ কোটি টাকা ছাড়িয়ে গেছে। গত বুধবার পার্থ চট্টোপাধ্যায় জামিনের আবেদন জানালেও তাঁর আবেদন খারিজ হয়ে যায় এবং সিবিআই-এর বিশেষ আদালত তাঁকে ৩১ আগস্ট পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেয়।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in